১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

গেইল কি বিশ্বকাপে খেলবেন না, কী ভাবছেন অধিনায়ক হোল্ডার?

আপডেট: অক্টোবর ১১, ২০১৮

গেইল কি বিশ্বকাপে খেলবেন না, কী ভাবছেন অধিনায়ক হোল্ডার?

দেশের প্রতি দায়বদ্ধতাটা আর নেই। ভারত আর বাংলাদেশ সফর বাদ দিয়ে ফ্রাঞ্চাইজি লিগ খেলার সিদ্ধান্ত ক্রিস গেইলের। যেভাবে দেশকে অগ্রাহ্য করছেন, তাতে ২০১৯ বিশ্বকাপে ‘গেইল-ঝড়’ দেখা যাবে কি না, সেই শঙ্কায় ভক্ত-সমর্থকরা। তবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার আশ্বস্ত করলেন সবাইকে। জোর দিয়েই বললেন, ফিট থাকলে অবশ্যই গেইল বিশ্বকাপ খেলবেন।

বয়সটা ৩৯ পেরিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিও হারিয়েছেন গেইল। দেশের ক্রিকেট বাদ দিয়ে তাই টাকা রোজগারের চিন্তায় মারকুটে এই ওপেনার। টাকার এই চিন্তায় আবার বিশ্বকাপও বাদ দিয়ে দেবেন না তো?

ক্যারিবীয়ান বোর্ড অবশ্য জানিয়েছেন, আপাতত জাতীয় দলের বাইরে থাকলেও বিশ্বকাপের আগে ইংল্যান্ড সফরে যাবেন গেইল। তার মানে বোর্ডের ভাবনায় তিনি আছেন।

হোল্ডারও বললেন, বিধ্বংসী এই ব্যাটসম্যানের বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় নেই, ‘তিনি অবশ্যই বিশ্বকাপে খেলবেন। যদি তিনি ফিট থাকেন। আমরা তাকে দলে স্বাগত জানাব। আপনি দেখুন বছরের প্রথম দিকে কিন্তু তিনি বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছেন। তিনি বিশ্বকাপ খেলতে চান বলেই কিন্তু এটা করেছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো খেলা এবং ভালো করার চেষ্টা থাকে তার।’

আপাতত গেইলের অনুপস্থিতিকে বরং ইতিবাচক হিসেবে দেখছেন হোল্ডার। তার মতে, এতে নতুন খেলোয়াড়দের দেখে নেয়ার সুযোগ মিলবে, ‘আমার মনে হয়, তিনি বিশ্বের সেরা বিনোদনদায়ী খেলোয়াড়। তার অনুপস্থিতি আরেকজন খেলোয়াড়কে সুযোগ করে দেবে। বিশ্বকাপের আগে সময় বেশি নেই। আমাদের কাছে কি আছে, সেটা দেখে নেয়ার ভালো সুযোগ এটা।’