২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

সেমিতেই শিরোপার স্বপ্ন শেষ বাংলাদেশের

আপডেট: অক্টোবর ১০, ২০১৮

সেমিতেই শিরোপার স্বপ্ন শেষ বাংলাদেশের

ঘরের মাঠে টুর্নামেন্ট। তাই স্বপ্নটাও বড় ছিল বাংলাদেশের। জামাল ভুঁইয়াদের লক্ষ্য ছিল শিরোপা জয়। কিন্তু ফাইনালেই উঠতে পারল না বাংলাদেশ। সেমিতেই শেষ হলো শিরোপা জয়ের স্বপ্ন। বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে বুধবার ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ হেরেছে ০-২ গোলে।

ফাইনাল ম্যাচে ফিলিস্তিনের প্রতিপক্ষ তাজিকিস্তান। গতকাল ফিলিপাইন ‘বি’ দলকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনালে ওঠে তাজিকিস্তান। রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী শুক্রবার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বুধবার কক্সবাজারে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরুতেই পিছিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের নবম মিনিটে মোহাম্মদ বালাহর গোলে ১-০ গোলে এগিয়ে যায় ফিলিস্তিন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ১-০ এগিয়ে থেকে বিরতিতে যায় ফিলিস্তিন।

বিরতির পর লড়াই আরো জমে ওঠে। বাংলাদেশ বারবার আক্রমণে গিয়েও গোলের দেখা পায়নি। বাংলাদেশ শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে তথা অতিরিক্ত সময়ে ২-০ গোলে এগিয়ে যায় ফিলিস্তিন। (৯০+৪) মিনিটে গোলটি করেন সামেহ মারাবা। এর ফলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ফিলিস্তিন।

‘বি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। আর ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ওঠে ফিলিস্তিন। ফাইনালে ওঠা দুইটি দলই ছিল ‘এ’ গ্রুপে। তাজিকিস্তান ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে সেমিফাইনালে উঠেছিল।

এবার প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ফুটবল দল কক্সবাজারে আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। তাই স্থানীয়দের মধ্যে ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল বেশি। ম্যাচটি উপভোগ করতে হাজার হাজর দর্শক স্টেডিয়ামে আসেন। দশ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামের গ্যালারির পুরো অংশই দর্শকে পরিপূর্ণ ছিল।

ম্যাচটি শুরু হয় দুপুর আড়াইটায়। ম্যাচের প্রায় পুরো সময় জুড়েই বৃষ্টি হয়েছে। কিন্তু বৃষ্টি হলেও খেলা বন্ধ হয়নি। দর্শকরাও ভিজে ভিজে খেলা উপভোগ করছেন। বৃষ্টির কারণে মাঠও পিচ্ছিল হয়ে গিয়েছিল। অনেক জায়গায় কাদা জমেছিল।