২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

বঙ্গবন্ধু গোল্ডকাপে ফাইনালে তাজিকিস্তান

আপডেট: অক্টোবর ৯, ২০১৮

বঙ্গবন্ধু গোল্ডকাপে ফাইনালে তাজিকিস্তান

বঙ্গবন্ধু গোল্ডকাপের চলতি আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচে ফিলিপাইন ‘বি’ দলকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে তাজিকিস্তান। ম্যাচের দুই গোলের মধ্যে একটি গোল করেন কমরস তুর্সুনভ। অপর গোলটি করেন আক্সটাম নাজারভ।

মঙ্গলবার কক্সবাজারে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল তাজিকিস্তান। ম্যাচের ৩১তম মিনিটে গোলটি করেন কমরন তুর্সুনভ। একটি গোল হজম করার পর ফিলিপাইন ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেছে। অন্যদিকে, তাজিকিস্তানও ছিল আক্রমণাত্মক।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে তথা (৯০+৭) মিনিটে ব্যবধান ২-০ করে তাজিকিস্তান। গোলটি করেন আক্সটাম নাজারভ। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তাজিকিস্তান।

এ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে সেমিফাইনালে ওঠে তাজিকিস্তান। গ্রপ পর্বে তারা নেপালকে ২-০ গোলে হারালেও ফিলিস্তিনের বিপক্ষে ০-১ গোলে হেরে যায়। অন্যদিকে, ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ওঠে ফিলিপাইন। তারা লাওসের বিপক্ষে ৩-১ গোলে ও বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে জয় পায়।

আগামীকাল দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ফিলিস্তিনের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। কক্সবাজারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। আগামী ১২ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়।