২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

নেইমার-রোনালদো নেই, তাই বার্সা-রিয়ালও ভালো নেই

আপডেট: অক্টোবর ৯, ২০১৮

নেইমার-রোনালদো নেই, তাই বার্সা-রিয়ালও ভালো নেই

স্প্যানিশ লা লিগায় ২০১৮-১৯ মৌসুমের প্রথম তিন ম্যাচে টানা জয় নিয়ে দারুণ ছন্দেই ছিল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। কিন্তু হঠাৎ করেই অ্যাথলেটিক বিলবাওর মাঠে হোঁচট খেয়ে বসে হুলেন লোপেতেগির দল। সেদিন অবশ্য জয় পেতে বেশ একটা বেগ পেতে হয়নি বার্সাকে।

কিন্তু পরের ম্যাচ রিয়ালের পথে হাঁটল কাতালান ক্লাবটিও। নিজদের ঘরের মাঠে জিরোনার বিপক্ষে ড্র করে পয়েন্ট ভাগ করে নিতে হলো। এরপর থেকে দুই ক্লাবই এখন সঙ্গী হয়ে আছে। লিগ পয়েন্ট টেবিলে যা অবস্থা, তাতে রিয়াল-বার্সার কেউই ভালো নেই। লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা আর চাম্পিয়ন্স ট্রফি জয়ী রিয়ালকে এমন অবস্থায় দেখা যায়নি গেল কয়েক বছরে। দুই দলই এখন একই গতিতে আছে।

লা-লিগায় ইতিমধ্যে অষ্টম রাউন্ডের খেলা শেষ হয়েছে। কিন্তু অষ্টম রাউন্ড শেষে পয়েন্ট টেবিলটা দেখলে একটু অবাকই হওয়ার কথা। কারণ ইউরোপা শীর্ষ এই লিগে টেবিলের শীর্ষে নেই স্পেনের দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

রিয়াল-বার্সেলোনাকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করেছে সেভিয়া। আট ম্যাচে পাঁচ জয় এবং এক ড্রয়ে সেভিয়ার পয়েন্ট ১৬। সমান সংখ্যক ম্যাচ খেলে চার জয় এবং তিন ড্রয়ে দুই নম্বরে আছে বার্সা। সমান জয় নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর এক পয়েন্ট কম নিয়ে চারে আছে রিয়াল মাদ্রিদ।