২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

মুরাদনগরে উন্নয়ন মেলায় প্রাথমিক শিক্ষা পরিবারের প্রথম স্থান অর্জন

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

মুরাদনগরে উন্নয়ন মেলায় প্রাথমিক শিক্ষা পরিবারের প্রথম স্থান অর্জন

মো: নাজিম উদ্দিন, মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা ঃ “উন্নয়নের অভিযাত্রায়, অদম্য বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মত কুমিল্লা মুরাদনগর উপজেলার উন্নয়ন মেলায়-২০১৮ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মেলায় দক্ষতা ও কর্ম-পরিকল্পনা প্রদশনের মাধ্যমে প্রথম স্থান অর্জন করেছেন প্রাথমিক শিক্ষা পরিবার, ২য় স্থান পল্লী বিদ্যূৎ সমিতি ও ৩য় স্থান অর্জন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়। ।

শনিবার বিকেলে উপজেলা পরিষদ মাঠে উন্নয়ন মেলার সমাপনী দিনে প্রাথমিক বিদ্যালয় পরিবারের স্টল পরির্দশন শেষে মেলার সমাপনি অনুষ্ঠানে এ ঘোষনা দেওয়া হয়।
উন্নয়ন মেলায় অংশগ্রহনকৃত সরকারি বেসরকারি মোট ৩৯টি কার্যালয়ের মধ্যে ৪টি বিশেষ পুরস্কার প্রদান করা হয় যথাক্রমে একটি বাড়ী একটি খামার পল্লী সঞ্চয় ব্যাংক, পরিবার পরিকল্পনা কার্যালয়, কৃষি সম্প্রসারন ও মাধ্যামিক শিক্ষা বিভাগ। এছাড়া অংশগ্রহনকারী সকল প্রতিষ্ঠানকে অংশগ্রহন মূলক পুরস্কৃত করা হয় এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন মেলার সমাপ্ত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন(এফসিএ)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য খাইরুল আলম সাধন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহম্মদ ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীনুর বশীর, কৃষি কর্মকর্তা আল মামুন রাসেল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম হাবীবুর রহমান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারন সম্পাদক গাজীউল হক চৌধুরী।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল-মামুন, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর কবির, যুব উন্নয়ন কর্মকর্তা মুমিনুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার, জনস্বাস্থ্য প্রকৌশলী আবু সায়েম, সমবায় কর্মকর্তা দেবেন্দ্র কুমার সিংহ, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আফজালের রহমান, মৎস কর্মকর্তা মিজানুর রহমান, কামারচর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোছলে উদ্দিন, সহকারী শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন চৌধুরী, নাজমুল হক শিকদার, তুহিন কান্তি দাস, সায়মা সাবরিন, জান্নাতুল খুল্দ, কামারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন আহাম্মদ, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা সভাপতি আবু কাউছার ভূইয়া, সাধারন সম্পাদক জাকির হোসেন সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা সভাপতি রেবেকা সুলতানা, সুপ্রিয়া ভৌমিক প্রমুখ।