২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষ পেল বাংলাদেশ

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষ পেল বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপের গত আসরের চ্যাম্পিয়ন নেপাকে এবার খালি হাতেই ফিরতে হলো। দুই ম্যাচই হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল চ্যাম্পিয়নরা। শনিবার (৬ অক্টোবর) ফিলিস্তিনের কাছে ০-১ গোলে হেরে বিদায় নেয় দলটি।

সেমিফাইনালে যেতে ৩-০ গোলে জয় প্রয়োজন ছিল নেপালের। ফিলিস্তিন ম্যাচে নেপালের এ হিসাবের সঙ্গে অবশ্য খেলার ধরন মিলল না। সিলেট জেলা স্টেডিয়ামে গোরখালিরা ম্যাচ শুরু করে এক ফরোয়ার্ড নিয়ে। ফরমেশন রক্ষণাত্মক ৪-৫-১। গোল দেয়া নয়, বাঁচানোই লক্ষ্য। ফিলিস্তিনের মতো শক্তিশালী দলের বিপক্ষে তার বিকল্পও ছিল না। তাতেও শেষ রক্ষা হয়নি।

ফিলিস্তিনের হয়ে ৬৯ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন সালেম খালেদ।

ফিলিস্তিন চ্যাম্পিয়ন হওয়ায় কক্সবাজারের সেমিফাইনালে তাদের মোকাবেলা করতে হবে স্বাগতিক বাংলাদেশকে। অপর সেমি-ফাইনালে তাজিকিস্তানের মোকাবেলা করবে ফিলিপাইন।

এই প্রথম তিন ভেন্যুতে বঙ্গবন্ধু গোল্ডকাপ। আগের দুটি আসর বসেছিল ঢাকা ও যশোর এবং ঢাকা ও সিলেটে। দর্শকের কথা মাথায় রেখেই জাতির জনকের নামের এ টুর্নামেন্টের বেশিরভাগ খেলা ঢাকার বাইরে রেখেছে বাফুফে। সিলেটের দর্শকরা বাফুফে আস্থার প্রতিদান দিয়েছে। এবার কক্সবাজারের পালা। দুই সেমিফাইনাল কক্সবাজারে ৯ ও ১০ অক্টোবর। ফাইনাল ঢাকায় ১২ অক্টোবর।