১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

জয়বঞ্চিত রিয়াল মাদ্রিদ

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

জয়বঞ্চিত রিয়াল মাদ্রিদ

জয় আসুক বা না আসুক, প্রতিপক্ষের জালে গোল করতে বিশেষ পারদর্শী রিয়াল মাদ্রিদ। প্রতি মৌসুমেই গোলের নতুন নতুন রেকর্ড গড়ে তারা। কিন্তু চলতি মৌসুমে নিজেদের শেষ ৪ ম্যাচে একটি গোলও করতে পারেনি তারা।

যার ফলশ্রুতিতে চার ম্যাচের একটিতেও জিততে পারেনি হুলেন লোপেতেগুইয়ের শিষ্যরা। জয়ের যে তাড়না, গোল করার যে বিশেষ ক্ষুধা তার কিছুই দেখা যাচ্ছে না রিয়ালের খেলায়। সাথে মিলছে না ভাগ্যের সহায়তাও। সবমিলিয়ে রিয়াল শিবিরে চলছে ব্যর্থতার রাজত্ব।

শনিবার রাতে আলাভেসের মাঠে খেলতে গিয়ে একদম শেষ মুহূর্তে গোল হজম করে পরাজয় নিয়ে বাড়ি ফিরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের শেষ সময়ে আলাভেসের পক্ষে জয়সূচক গোলটি করেন মানু গার্সিয়া। ২০০০ সালের পর প্রথমবারের মতো আলাভেসের বিপক্ষে হারল রিয়াল।

এর আগে নিজেদের সবশেষ তিন ম্যাচে লা লিগায় সেভিয়ার বিপক্ষে ৩-০ তে হার, নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের সাথে গোল শূন্য ড্র এবং চ্যাম্পিয়ন লিগের ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলে হেরেছিল মাদ্রিদ।

আলাভেসের মাঠে ম্যাচের শুরুটা ভালোই করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু বারবার আক্রমণ করেও গোলের দেখা পায়নি তারা। গোল শূন্য প্রথমার্ধের পর, দ্বিতীয়ার্ধেও চলমান থাকে এই ধারা। যার ফলে গোল শূন্য ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল ম্যাচ।

তবে ম্যাচ শেষের আগে যোগ করা অতিরিক্ত সময়ে ম্যাচের একমাত্র গোলটি করেন গার্সিয়া। কর্নার থেকে রুবেন সোবরিনোর হেড রিয়াল গোলরক্ষক থিবো কুর্তোয়া এক হাতে ফেরানোর চেষ্টা করলে পেয়ে যান গার্সিয়া। সেখান থেকে আবার হেডে বল জালে জড়ান তিনি।

৮ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ের সাথে ২ পরাজয়ের ফলে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে আলাভেস। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা গোল পার্থক্যে এগিয়ে রয়েছে শীর্ষে।