ডেঙ্গুর ভয়ে স্কুলের জানালায় মশারি!

ছোট্ট মশা কাঁপিয়ে দিয়েছে গোটা দেশকে।বলা যায়, অনেকটা আতঙ্কে কাটছে মানুষের।কখন যেন ডেঙ্গু আক্রান্ত হয়।তাই ডেঙ্গু থেকে বাঁচতে যে যার জায়গা থেকে সচেতন হওয়ার চেষ্টা করছেন।তারেই ধারবাহিকতায়ডেঙ্গু থেকে বাঁচতে মাদারীপুরের শিবচর উপজেলার একটি স্কুলের জানালায় মশারি টানিয়ে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলেছে কর্তৃপক্ষ।

‘প্রভাতি কিন্ডার গার্টেন’ নামের ওই স্কুলটি শিবচর উপজেলা চত্বরে অবস্থিত। স্কুল কর্তৃপক্ষের এ উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

জানা গেছে, ওই স্কুলের শিক্ষার্থী সংখ্যা ৪৫৪ জন। কিন্তু সম্প্রতি ডেঙ্গু আতঙ্কে স্কুলে শিক্ষার্থীর উপস্থিতি কমতে শুরু করে। পরে ডেঙ্গু প্রতিরোধ ও শিক্ষার্থী উপস্থিতি বাড়াতে এ অভিনব পন্থা বেছে নেয় কর্তৃপক্ষ। প্রায় এক সপ্তাহ আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্কুলের চারপাশের জানালাগুলোতে মশারি টানানো হয়। এ ছাড়া নিয়মিত পরিষ্কার করা হচ্ছে স্কুলের চারপাশ।

জানালায় মশারি টানানোর বিষয়ে বিদ্যালয়টির অধ্যক্ষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান বলেন, ‘ডেঙ্গু আতঙ্ক বিরাজ করায় বিদ্যালয়টিতে শিক্ষার্থী উপস্থিতি কমতে শুরু করেছিল। গত সপ্তাহে জানালাগুলোতে মশারি টানানোর পর থেকে শিক্ষার্থী উপস্থিতি বেড়েছে।’

আল নোমান আরও বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে প্রভাতি কিন্ডার গার্টেনসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত সচেতনতামূলক লিফলেট বিতরণ, সভা ও সেমিনার করা হচ্ছে।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর