২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

এশিয়া কাপে সফল যে ৫ ক্রিকেটার

আপডেট: অক্টোবর ৬, ২০১৮

এশিয়া কাপে সফল যে ৫ ক্রিকেটার

এবারের এশিয়া কাপে সফলতা ব্যর্থতা নিয়েই বাংলাদেশের গল্প। তবে গতবারের মত তীরে এসে তরী ডুবানোর জন্য বাংলাদেশ সহজেই ভূলতে পারবে না এবারের এশিয়া কাপের আসরকে।

এবারের এশিয়া কাপে যেমন ব্যর্থতার তালিকায় রয়েছে ক্রিকেটাররা। তেমনি সফলতাও পেয়েছেন কিছু তারকা ক্রিকেটার। তাদের নিয়েই আজকের আয়োজন।

১. শিখর ধাওয়ান(ভারত):এবারের এশিয়া কাপের সবচেয়ে সফল ক্রিকেটার শিখর ধাওয়ান। তিনি মোট পাচঁটি ম্যাচ খেলে ৩৪২ রান সংগ্রহ করেছেন। যেখানে তার গড় ৬৮.৪০।

২. রোহিত শর্মা (ভারত)

সফল ক্রিকেটারের তালিকায় দুইয়েও ভারতীয় রোহিত শর্মার অবস্থান। তিনি মোট চারটি ম্যাচ খেলে ৩১৭ রান সংগ্রহ করেছেন। যেখানে তার ১১১ রানের একটি অপরাজিত ইনিংস ও রয়েছে।

৩. মুশফিকুর রহিম (বাংলাদেশ)বাংলাদেশের উইকেট কিপার ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবারের এশিয়া কাপের একজন সফল ক্রিকেটার। তিনি পাঁচ ম্যাচ খেলে ৩০২ রান সংগ্রহ করেছেন, যেখানে গড় ৬০.৪০। তিনি ১৫০ বলে ১৪৪ ও ৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন এবারের এশিয়া কাপে।

৪. রশিদ খান (আফগানিস্তান)আফগান তারকা রশিদ খান এবারের এশিয়া কাপে পাঁচ ম্যাচ খেলে ১০ উইকেট লাভ করেছেন। এছাড়া তিনি ৩২ বলে ৫৭ রানের অপারিজিত ইনিংস খেলে মোট ৮৭ রান সংগ্রহ করেছেন।

৫. মোস্তাফিজুর রহমান(বাংলাদেশ)এবারের এশিয়া কাপের বোলারদের মাঝে অন্যতম সফল মোস্তাফিজুর রহমান। তিনি এক ম্যাচেই নিয়েছেন চার উইকেট। এছাড়া পাঁচ ম্যাচ খেলে তিনি মোট ১০ উইকেট লাভ করেছেন।