২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

কেশবপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ ভাই আটক

আপডেট: অক্টোবর ৬, ২০১৮

কেশবপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ ভাই আটক

যশোরের কেশবপুরে স্কুলছাত্র হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ ভাইকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, শুক্রবার রাতে উপজেলার ফতেপুর গ্রামের পরেশ উল্লাহ মোড়লের ৩ ছেলেকে গ্রেফতার করে শনিবার সকালে যশোর আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০০২ সালের ১৯ জুলাই সকালে জমিজমা সংক্রান্ত বিরোধে সাজাপ্রাপ্ত আসামিরা ফতেপুর গ্রামের শওকত আলী খানকে হত্যার চেষ্টা করলে তার ছেলে কেশবপুর পাইলট স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণির ছাত্র ওয়াহিদুজ্জামান বাবাকে রক্ষা করতে এগিয়ে আসে। এসময় আসামিরা ওয়াহিদুজ্জামানের বুকে রড ঢুকিয়ে দিলে ঘটনাস্থলে তার মৃত্য হয়।

এ ঘটনায় শওকত আলী খান আসামিদের নাম উল্লেখ করে কেশবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন মামলা চলার পর খুলনার বিশেষ দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের অনুপস্থিতে পরেশ উল্লাহ মোড়লের ৩ ছেলে লুৎফর রহমান (৫৩), আতিয়ার রহমান (৫০) ও মতিয়ার রহমানকে (৪৮) যাবজ্জীবন সাজা ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দেন। উল্লেখ্য, মামলা চলাকালীন মামলার বাদী শওকত আলী খান মারা যান।

কেশবপুর থানার ওসি মো. শাহিন জানান, দীর্ঘদিন পলাতক থাকার কারণে চলতি মাসের ১ তারিখে আদালত সাজাপ্রাপ্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। শুক্রবার রাতে উপজেলার ফতেপুর গ্রামের পরেশ উল্লাহ মোড়লের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ ছেলেকে গ্রেফতার করা হয়। শনিবার সকালে তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।