ইবি প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

৪৮ ঘন্টার মধ্যে তিন দফা দাবি মেনে না নিলে টানা আন্দোলনের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা।আজ সোমবার চাকরির বয়স ৬২ বছর ও কর্মঘণ্টা কমানোসহ তিন দফা দাবিতে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি পালন করেন তারা।

এসময় কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের দাবী মেনে নেয়ার জন্য ৪৮ঘন্টার সময় বেধে দেন।অন্যথায় আগামী শনিবার (৭ সেপ্টেম্বর) থেকে টানা আন্দোলনের ঘোষণা দেন তারা।

ইবি কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের নেতৃত্বে প্রায় শতাধিক কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত কর্মকর্তাদের ৩ দফা দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয়ে কর্মরত উপ-রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৫০ হাজার টাকা, সহকারী রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৩৫ হাজার ৫ শত টাকা, অফিস সময়সূচি পূর্বের ন্যায় সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত নির্ধারণ এবং চাকুরীর বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর বহাল রাখার দাবি করেছেন তারা।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, সরকারি বিধিবিধানকে সমুন্নত রেখে কর্মকর্তাদের দাবির প্রতি আমি সম্পূর্ণ সহানুভূতিশীল।

চাকরির বয়স ৬২ বছর দাবিটি সিন্ডিকেটে সুপারিশ করে মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রেরন করা হয়েছে।বেতন স্কেলের দাবিটি বাস্তবায়নের জন্য সিন্ডিকেটে গৃহীত হয়েছে এবং নীতিমালা প্রনয়নে কমিটি গঠন করা হয়েছে।

এদিকে কর্মকর্তাদের ৫ঘন্টার কর্মবিরতিতে কার্যত স্থবির হয়ে পরেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম।ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ শিক্ষার্থীদের। ফলে চরম ক্ষোভ দেখা দেয় শিক্ষার্থীদের মাঝে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর