আজ সোমবার বিকাল ৩:৪৭, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

কত ডলারে সাকিবকে দলে ভেড়ালো জ্যামাইকা তালাওয়াস?

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১০:৩৩ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বিশ্বব্যাপী টি-টোয়েনটি ঘরোয়া লীগের নিয়মিত একজন মুখ বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। যথারীতি এই বছরও তাকে দেখা যাবে আইপিএল, সিপিএলে। সম্প্রতি চূড়ান্ত হয়েছে সিপিএলের এবারের আসরের সাকিবের দল ও তার সম্মানী।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএলের) নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলামের তৃতীয় রাউন্ডে অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম ডাকা হয়। তবে সাকিব আল হাসানকে ছাড়েনি তার আগের দল জ্যামাইকা তালাওয়াস। তারা এক লাখ ১০ হাজার ডলারে রেখে দিয়েছে ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডারকে। বাংলাদেশ টাকায় এবার সাকিব আল হাসান পাবেন ৮৮ লাখ ২৭ হাজার ৫০০ টাকা।

সাকিব ২০১৩ ও ২০১৬ সালে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন। ২০১৩ সালে ৮ ম্যাচের ৬টিতে ব্যাট হাতে করেছিলেন ২২ রান। আর বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। সেবার তার সেরা সাফল্য ছিল ৬ রানের বিনিময়ে ৬ উইকেট।

এরপর ২০১৬ সালে সাকিব জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেন। সেবার জ্যামাইকার সবগুলো ম্যাচেই ছিলেন সাকিব। ১৩ ম্যাচের ১০টিতে ব্যাট হাতে মাঠে নেমে ১৬০ রান করেন। সর্বোচ্চ ছিল অপরাজিত ৫৪ রান।

এ ছাড়া ৩০ উর্ধ্ব রানেরও একটি ইনিংস খেলেছিলেন। আর বল হাতে নিয়েছিলেন ১২ উইকেট। তার সেরা বোলিং ফিগার ছিল ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট। ২০১৬ সালে অবশ্য দলকে শিরোপা জিতিয়েছিলেন সাকিবরা। যা ছিল জ্যামাইকা তালাওয়াসের দ্বিতীয় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শিরোপা।