কাশ্মীর ইস্যু: ভারতীয় হত্যা করতে তলোয়ার হাতে সাবেক পাক ক্যাপ্টেন

জম্মু-কাশ্মীরের বিশেস মর্যাদা বাতিলের পর থেকে বেশ সরব পাকিস্তা সরকার।পিছিয়ে নেই দেশটির ক্রিকেটাররও।মোদি সরকারকে একের পর এক হুমকি দিচ্ছেন পাক ক্রিকেটাররা। এবার ভারতীয়দের হত্যার হুমকিই দিয়ে দিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। হাতে একটি তলোয়ার নিয়ে সংবাদমাধ্যমের সামনে এসে তিনি বললেন, ‘আগে ব্যাট দিয়ে ছয় মারতাম। এখন আমার হাতে তলোয়ার থাকে। তলোয়ার দিয়ে মানুষকে হত্যাও করতে পারি।’

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ভারতের সঙ্গে সবরকম রাজনৈতিক-প্রশাসনিক সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। ভারত সরকারের বেআইন সিদ্ধান্তের প্রতিবাদে কিছুদিন আগে জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও ভারতের বিরুদ্ধে একরকম ভাবে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছিলেন।এরপর পাক সেনাদের পোশাক পড়ে রাজ পথে নেমেছেন ক্রিকেটার শহীদ আফ্রিদি। এবার সামনে এলো জাভেদ মিঁয়াদাদের মতো একজন ক্রিকেটারের বিতর্কিত হিংসাত্মক মন্তব্য।

ঘটনাটির একটি ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওটিতে দেখা যায়, পাকিস্তানের স্থানীয় এক সংবাদমাধ্যমে কাশ্মীরের মানুষের পাশে দাঁড়ানোর কথা বলার সময় তলোয়ার হাতে কথা বলছেন মিঁয়াদাদ।

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পরপরই ভারতের বিরুদ্ধে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছিলেন পাকিস্তানের এই ক্রিকেটার। তিনি বলেছিলেন, ‘পরমাণু অস্ত্রগুলো আমরা এমনি এমনি রেখে দেইনি। একবার সুযোগ পেলেই দুনিয়া থেকে ভারতবর্ষকে মুছে দিতে পারি আমরা।’

সেই সময়ে মোদি সরকারকে ‘ভীতু’ বলতেও ছাড়েননি তিনি। কাশ্মীরে এসে উপত্যকার মানুষের সঙ্গে কথা বলারও ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর