এবার ছড়ানো হল আগুন নিয়ে গুজব!

একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনার মধ্যে এবার আগুন নিয়ে গুজব ছড়ানো হল।

শনিবার রাতে ধানমণ্ডির ৫ নম্বর রোডের ২২ নম্বর বাসায় আগুন লেগেছে বলে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, অগ্নিকাণ্ডের কোনো ঘটনাই ঘটেনি।

মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান রাসেল মিয়া জানান, পান্থপথ থেকে একজন মহিলা ডাক্তার কল দিয়ে জানিয়েছেন তার বাসায় আগুন লেগেছে। তাৎক্ষণিকভাবে সেখানে যাওয়ার পর আমরা দেখি কোথাও আগুন লাগেনি। ওখানকার লোকজনও কিছু জানেন না।

পরে ওই মহিলার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বাসায় সমস্যা হয়েছে। তথ্যটি সঠিক ছিল না।

রাসেল মিয়া বলেন, এভাবে সঠিক তথ্য না জেনে গুজব না ছড়াতে আমরা তাদের বলে দিয়েছি। ওই ডাক্তার জানিয়েছেন, তার কমিকশনে ভুল ছিল।

এদিকে শনিবার রাত ৯টায় ধানমণ্ডির ১১/এ নম্বর সড়কের ৬৩ নম্বর বাসার দ্বিতীয়তলায় সিগারেট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোলরুমের অপারেটর জুয়েল জানান, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বাসাটিতে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পাঠানো হয়। কিন্তু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই বাসার লোকজন আগুন নিভিয়ে ফেলে।’

ধানমণ্ডি থানার ডিউটি অফিসার এসআই মো. শাহীন বলেন, ‘ধানমণ্ডি ১১/এ সড়কের ৬৩ নম্বর বাসায় আমরা আগুনের খবর পেয়েছি। ঘটনাস্থলে এসআই জিয়াউদ্দিন রয়েছেন। ফায়ার সার্ভিসও সেখানে যায়। কিন্তু এর আগেই ওই বাসার লোকজন আগুন নিভিয়ে ফেলে।’

এ ব্যাপারে এসআই জিয়াউদ্দিন বলেন, আগুন ওইভাবে লাগেনি। সিগারেট থেকে সামান্য আগুন লাগে। বাসার লোকজনই আগুন নিভিয়ে ফেলে। কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে শনিবার সকালে আগুনে পুড়ে ছাই হয়েছে গুলশান-১ এর ডিএনসিসি মার্কেট। সেই আগুন নিভতে না নিভতেই গুলশান-২ এ ডেল্টা টাওয়ারে আগুন লাগে। যদিও ডেল্টা ভবনের যে ফ্লোরে আগুন লেগেছিল সেটি সেখানকার কর্মকর্তারাই নিভিয়ে ফেলতে সক্ষম হন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর