২২, অক্টোবর, ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০

আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলংকা, দেখুন স্কোর…

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলংকা, দেখুন স্কোর…

বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানকে হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানরা আফগানদের ৩১ রানের ব্যবধানে হারিয়েছে।

দ্বিতীয় সেমি-ফাইনালে ৩১ রানে জিতেছে শ্রীলঙ্কা। ২১০ রানের লক্ষ্য তাড়ায় ১৭৮ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। আগামী রোববার ফাইনালে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রানের খাতার খোলার আগেই দুই ওপেনারের বিদায়ে বড় চাপে পড়ে শ্রীলঙ্কা। চার নম্বরে নেমে একপ্রান্ত আগলে রেখে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ফার্নান্দো।

অন্যপ্রান্তে ছিল ব্যাটসম্যানদের আসা যাওয়া। পঞ্চম উইকেটে কালানা পেরেরার সঙ্গে ৫৭ ও ষষ্ঠ উইকেটে নিপুন পেরেরার সঙ্গে ৬৭ রানের দুটি জুটি গড়েন নুভানিদু ফার্নান্দো। ইনিংসের শেষ বলে সাজঘরে ফেরার আগে ১২৯ বলে ৮ চার ও ৩ ছক্কায় খেলেন ১১১ রানের দারুণ এক ইনিংস খেলেছেন এই লঙ্কান ব্যাটসম্যান।

আফগানিস্তানের হয়ে আব্দুল রহমান নেন ৩ উইকেট। ১ টি করে উইকেট গেছে আজমতউল্লাহ, কায়েস, সামিউল্লাহ আর আবিদের ঝুলিতে। এরপর লঙ্কানদের মাঝারি সংগ্রহ তাড়া করতে নামে আফগানরা।

তাদের শুরুটা দারুণ হয়। অধিনায়ক রহমানউল্লাহ গুরবাজ (৪৬) ও বসির খান (২৭) দলকে ২ উইকেটে ১১৩ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান। তবে এই দুজনের ফেরার পরই শুরু হয় ব্যাটসম্যানদের আসা যাওয়া।

মাত্র ৬৫ রানে শেষ ৮ উইকেট হারানো দলটি অলআউট হয়ে যায় ইনিংসের ৯ বল বাকি থাকতে। লঙ্কানদের হয়ে বাঁহাতি স্পিনার শাশিকা দুলশান একাই নেন ৪ উইকেট। দুটি করে উইকেট নেন নাবোদ পারানাভিথানা ও কালহারা সেনারত্নে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলঃ ২০৯/৭ (৫০)
নুভানিদু ফার্নান্দো ১১১, নিপুন পেরেরা ২৭।
রহমান ৩/৪২

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলঃ ১৭৮ (৪৮.৩)
রহমানউল্লাহ ৪৬, বসির ২৭।
সেনারত্নে ২/৪১, দুলশান ৪/২৪।