নোবিপ্রবির ভাষা শহিদ আব্দুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দ্বিতীয় দিনের সংঘর্ষের ঘটনায় ভাষা শহিদ আব্দুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর।

তবে হলে অবস্থানরত পাচশতাধিক শিক্ষার্থী এত রাতে কোথায় যাবে তা নিয়ে শংকিত সকলেই। অবস্থানরত সকল শিক্ষার্থী অন্তত সকাল পর্যন্ত হলে অবস্থানের অনুমতি দিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছেন।

রবিবার (১ সেপ্টেম্বর) রাতে সভাপতি গ্রুপ এবং সাধারণ সম্পাদক গ্রুপ আব্দুস সালম হল ও ক্যাম্পাসের আশেপাশে মুখোমুখি অবস্থান নেয়। এসময় দুপক্ষের ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ মারাত্মক ভাবে জখম হন।এছাড়াও সহকারী প্রক্টর ইকবাল হোসেন সুমন ও আল আমিন শিকদার আহত হন। তাদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে ড. ফিরোজের অবস্থা আশঙ্কাজনক। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও সংঘর্ষে প্রায় ছাত্রলীগের ১০ জন নেতাকর্মী আহত হয়।

জানা যায়, গতকাল রাতের মারামারিকে কেন্দ্র করে ফের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন দিতে থাকে। যা একসময় সংঘর্ষে রুপ নেয়।

সংঘর্ষে আহত ড. ফিরোজ আহমেদ বলেন, বিবাদমান দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষ থামাতে তিনি ঘটনাস্থলে যান। এসময় তিনি হামলার শিকার হন।

হল বন্ধের বিষয়ে সহকারী প্রক্টর অলিউর রহমান আকন্দ বলেন ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিস্থিতি ঠান্ডা করার জন্য অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ঘোষণা করেন। কিন্তু একাডেমিক কার্যক্রম যথারীতি চলবে। মূলত পরিস্থিতি স্বাভাবিক করার জন্য এই ব্যবস্থা গ্রহণ করেছেন। এখনো বিশ্ববিদ্যালয়ে যথেষ্ট পরিমাণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা আছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর