২২, অক্টোবর, ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০

সুন্দরগঞ্জে ঝুঁকিপূর্ণ মীরগঞ্জ ব্রিজ

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

সুন্দরগঞ্জে ঝুঁকিপূর্ণ মীরগঞ্জ ব্রিজ

মোঃ হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ-রংপুর সড়কের ডাক বাংলো সংলগ্ন ঝুঁকিপূর্ণ মীরগঞ্জ ব্রিজটি যে কোন মহুর্তে¡ ভেঙে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তারপরও থেমে নেই ভারী যানবাহনসহ পথচারিদের চলাফেরা।

প্রতিদিন হাজারও স্কুল-কলেজগামী ছেলে-মেয়েরা ওই ব্রিজের উপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। ব্রিজটির মাঝে তিনটি স্থানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। রেলিং ভেঙে গেছে। পথচারীদের সর্তক করার জন্য স্থানীয়রা গাছের ডাল ওই গর্তের মধ্যে দাড় করিয়ে ভাঙা খাঁচা ঝুঁলিয়ে দিয়েছে। পৌর সভা এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ব্রিটিশ আমলে মীরগঞ্জ খালের উপর নির্মাণ করা হয় ব্রিজটি। দীর্ঘদিন পর চলতি বছরের শুরুতে ওই ব্রিজটি হতে ২০০ মিটার দক্ষিণ পার্শে¦ নতুন ব্রিজ নির্মাণের কাজ শুরু করেছে এলজিইডি। ধীর গতিতে চলছে নির্মাণ কাজ।

স্থানীয়দের দাবী যেভাবে ব্রিজের কাজ চলছে তাতে করে, আগামী ২ বছরেরও ব্রিজের নির্মাণ কাজ শেষ হবে না। বাইপাস ব্রিজ নির্মাণ না করায় ওই ঝুঁকিপূর্ণ ব্রিজের উপর দিয়ে চলাচল হুমকির সম্মুখিন হয়ে দাড়িয়েছে। মীরগঞ্জ বাজারটি উপজেলার একটি বৃহৎ বাণিজ্যিক বাজার ও আরদখানা। ক্রেতা বিক্রেতাদের মালামাল নিয়ে আসা ব্যয় বহুল এবং কষ্টকর হয়ে পড়েছে। পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন জানান, নতুন ব্রিজ নির্মাণের কাজ চলছে। তবে ব্রিজটি কয়েক জায়গায় ভেঙে যাওয়ায় বর্তমান পথচারিদের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। অতিদ্রুত ঠিকাদারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মুনছুর জানান, খালের মধ্যে পানি থাকায় আপাতত কাজ বন্ধ রয়েছে। তবে ব্রিজটির কাজ দ্রুত শেষ করার জন্য ঠিকাদারকে তাগাদা দেয়া হয়েছে।