২২, অক্টোবর, ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০

চিটাগং ভাইকিংসের মালিকানা পাচ্ছেন কে?

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

চিটাগং ভাইকিংসের মালিকানা  পাচ্ছেন কে?

বিপিএলে চিটাগং ভাইকিংস ফ্র্যাঞ্চাইজির মালিকানা ছেড়ে দিতে চায় ডিবিএল গ্রুপ। নতুন করে ফ্র্যাঞ্চাইজিটির দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। সেই সাথে ফ্র্যাঞ্চাইজির স্বত্ব পেলে, স্থানীয় দর্শকের প্রত্যাশা পূরণ করতে কাজ করা হবে বলে জানিয়েছেন আকরাম খান।

বুধবার বৈঠক শেষে এসব কথা বলেন তারা। বিপিএলে সবশেষ আসরের আগেই বেশ ফলাও করে খবর প্রচার হয়, চিটাগং ভাইকিংসের মালিকানা ছেড়ে দিচ্ছে ডিবিএল গ্রুপ। কিন্তু শেষ পর্যন্ত তাদের ব্যবস্থাপনাতেই বিপিএলে অংশ নেয় ফ্র্যাঞ্চাইজি।

আরও একটি মৌসুম শুরুর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো যখন পরিকল্পনা করছে তখন সময় সংবাদে ডিবিএল গ্রুপ জানায়, চিটাগং ফ্র্যাঞ্চাইজির সঙ্গে থাকতে তারা আর আগ্রহী নন। চট্টগ্রামের দল, মালিকানাও থাকবে স্থানীয়দের কাছেই। আগ্রহীদের তালিকায় সিটি মেয়র থেকে শুরু করে বিসিবি পরিচালক আকরাম খান ও প্রধান নির্বাচক মনিহাজুল আবেদীন নান্নুও আছেন।

আর সেই কারণে চিটাগং ভাইকিংসের মালিকানার বিষয়ে বুধবার সন্ধ্যায় নগর ভবনে বৈঠকে বসেন আকরাম খান ও আজম নাছির। বৈঠক শেষে সিটি মেয়র জানান, যদি ডিবিএল গ্রুপ তাদের মালিকানা ছেড়ে দেয় তাহলে চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণে দল নিতে আগ্রহী তিনি।

আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘তারা যদি না করে তাহলে আমাদের তো অবশ্যই দায়বদ্ধতা আছে। আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে আমরা অবশ্যই এটা সুবিবেচনা করবো যাতে চিটাগাংয়ের মানুষের যে সেন্টিমেন্টে আছে সেটাকে ধারণ করে এই ফ্রাঞ্চাইজিটাকে আমরা ধারণ করতে পারি। এমন একটা চিন্তাভাবনা আমাদের আছে।

আর ফ্রাঞ্চাইজিটি যদি নেয়া যায় তাহলে শক্তিশালী একটি দল গঠনরে আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান।