২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

নভেম্বরে আসছে দৈনিক ‘দেশ রূপান্তর’

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

নভেম্বরে আসছে দৈনিক ‘দেশ রূপান্তর’

আগামী নভেম্বরে বাজারে আসছে রূপায়ন গ্রুপের অর্থায়নে প্রতিষ্ঠিত পত্রিকা দৈনিক ‘দেশ রূপান্তর’। একই দিনে পত্রিকাটির অনলাইন ভার্সন এবং ই-পেপারও চালু হবে। ইতোমধ্যে কয়েক দফা বিজ্ঞপ্তির মাধ্যমে সংবাদদাতা ও বিভিন্ন পদের কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। সবমিলে ২৫০ জনের পরিবার নিয়ে যাত্রা শুরু করবে ‘দেশ রূপান্তর।’ ১২ পৃষ্ঠার পত্রিকাটি কিনতে পাঠককে খরচ করতে হবে মাত্র ৫ টাকা।

পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব নিয়েছেন দৈনিক কালের কণ্ঠ’র সাবেক উপদেষ্টা সম্পাদক অমিত হাবিব। কালের কণ্ঠের আগে তিনি দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া সাংবাদিকতায় তিন দশকের অভিজ্ঞতাসম্পন্ন অমিত হাবিব দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ, দৈনিক যায়যায়দিনে কাজ করেছেন।

২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেয়ার পর পত্রিকাটি প্রকাশে মুখ্য ভূমিকা পালন করেন তিনি। ২০১৩ সাল থেকে এ পত্রিকার উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন অমিত হাবিব।

অমিত হাবিব ছাড়াও ‘দৈনিক দেশ রূপান্তর’ পত্রিকাটিতে যোগ দিয়েছেন গাজী নাসির উদ্দিন খোকন, তিনি এখন এই পত্রিকার যুগ্ম সম্পাদক। এর আগে তিনি বিডিনিউজের সাবেক হেড অব কারেন্ট অ্যাফেয়ার্সের দায়িত্ব পালন করেন।

পত্রিকাটির বিশেষ সংবাদদাতা হিসেবে যোগ দিয়েছেন উম্মুল ওয়ারা সুইটি (দৈনিক আমাদের অর্থনীতির সাবেক চিফ রিপোর্টার), আর সিনিয়র রিপোর্টার হিসেবে পাভেল হায়দার চৌধুরী (বাংলাট্রিবিউনের সাবেক সিনিয়র রিপোর্টার) রয়েছেন।

এ ছাড়া পত্রিকাটির চট্টগ্রামের ব্যুরো চিফ হিসেবে থাকছেন সাংবাদিক ফারুক ইকবাল। তিনি দৈনিক ভোরের কাগজ, যায়যায়দিন, কালের কণ্ঠ, বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ও চট্টগ্রামের পূর্বকোণসহ বেশ কয়েকটি পত্রিকায় কর্মরত ছিলেন।

দৈনিক দেশ রূপান্তরের যাত্রার বিষয়ে জানতে চাইলে পত্রিকাটির উপ-সম্পাদক মাহবুব মোর্শেদ বলেন, ‘পাঠকের জন্য নতুন আঙ্গিকে সংবাদ পরিবেশন করবে দৈনিক দেশ রূপান্তর। পত্রিকাটি পড়ে পাঠক নতুন একটা অভিজ্ঞতা পাবেন। একজন প্রকৃত পত্রিকা পাঠকের চাহিদার সবটুকুই পূরণ করবে দৈনিক দেশ রূপান্তর।’

পত্রিকাটির বাজারে আসার বিষয়ে তিনি বলেন, ‘দীর্ঘ দেড় বছর ধরে প্রস্তুতির কাজ চলছে। নভেম্বরের যে কোনো দিন বাজারে আসছে পত্রিকাটি। সারাদেশে আমাদের প্রতিনিধি নিয়োগ করা হয়েছে। নিয়োগপ্রক্রিয়া এখনও চলছে। উল্লেখ্য, দেশ রূপান্তরের কার্যালয় অবস্থিত রাজধানীর বাংলামোটরে ১১৪ কাজী নজরুল ইসলাম এভিনিউয়ের রূপায়ন ট্রেড সেন্টারে।