১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সহজ জয়

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সহজ জয়

কক্সবাজারে বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান নারী ক্রিকেট দল। প্রথমটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় আর দ্বিতীয়টিতে বড় ব্যবধানে হারে বাংলাদেশ দল।

আজ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। ব্যাট করতে নেমে শুরুটা দেখে শুনে করলেও দলীয় ২৪ রানের মধ্যে দুই ওপেনার আয়েশা রহমান এবং শামিমা সুলতানাকে হারিয়ে বসে বাংলাদেশ।

ব্যাটিং বিপর্যয় থেকে কাটিয়ে ওঠার চেষ্টার করেও লাভ হয়নি। মাত্র ১৩ রান যোগ করতেই ৩য় উইকেটে পড়ে যায়। ফারগানা ৫ রান করে বিদায় নিলেও দলে হাল ধরার চেষ্টা করেন নিগার সুলতানা। সর্বোচ্চ ১৯ করে নিগার বিদায় নিলে বাকিরা তেমন সুবিধা করতে পারেনি। তবে শেষ দিকে রুমানা আহমেদ ১২ ও শামিমা সুলতানা ১০ রান ৮১ রানের পুঁজি এনে দেয়।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রান করে। পাকিস্তান জিততে হলে করতে ৮২ রান করতে হবে।
এদিকে ৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ভালোই জবার দিয়েছে। শুরু থেকেই চালিয়ে খেলে জয়ের পথে দলকে নিয়ে যাচ্ছে পাকিস্তান নারী দল।

দুই ওপেনার ভালো সূচনা এনে দিয়েছেন। ওপেনার আয়শা জাফর ১৩ বলে রান আর অন্য ওপেনার নাহিদা খান ৪০ বলে ৩৩ রান করে আউট হন। রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন মিলে উইকেট দুটি নিয়েছেন।

শেষ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ৫৫ রান করেছে পাকিস্তান।

বাংলাদেশ নারী একাদশঃ রুমানা আহমেদ, সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন, আয়শা রহমান, শামীমা সুলতানা, জাহানারা আলম, নাহিদা আক্তার, সানজিদা ইসলাম, ,পান্না ঘোষ।

পাকিস্তান নারী একাদশঃ জাভেরিয়া ওয়াদুদ (অধিনায়ক), আয়শা জাফর, মুনিব আলী সিদ্দিকী, নিদা রশিদ, সিদরা নওয়াজ, সানা মীর, আনাম আমিন, নাসরা সান্দু, আলিয়া রিজা, আইমান আনোয়ার, নাহিদা খান।