১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

মিরসরাইয়ে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি নিহত

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

মিরসরাইয়ে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় সন্দেহভাজন জঙ্গিদের একটি আস্তানা ঘিরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে। এসময় ওই আস্তানা থেকে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিক ও তত্ত্বাবধায়ককে আটক করা হয়।

আজ শুক্রবার সকালে এ অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭-এর ফেনী ক্যাম্প অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম।

এর আগে, জঙ্গি আস্তানা সন্দেহে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে র‌্যাব ওই বাড়ি ঘিরে ফেলার পর ভেতর থেকে গুলি চালানো হয়। তখন র‌্যাব দূরে সরে আসে। তারপর দীর্ঘ সময় গোলাগুলি চলে। পরে ভোরের দিকে ওই বাড়িতে বেশ কয়েকটি বিস্ফেরণ ঘটে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-এর আইন মিডিয়া উইং-এর পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, বিস্ফেরণের ঘটনায় ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল টিম (বোমা নিষ্ক্রিয়কারী দল) আজ শুক্রবার সকাল ৯টার দিকে বাড়ির ভেতরে ঢুকে অভিযান শুরু করে। পরে তারা ওই বাড়ির ভেতর থেকে দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে। এসময় বিপুল সংখ্যক বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

পরে জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিক ও তত্ত্বাবধায়ককে আটক করা হয়েছে বলেও জানান তিনি।