২২, অক্টোবর, ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০

প্লিজ বোনকে ডিস্টার্ব করবেন না

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

প্লিজ বোনকে ডিস্টার্ব করবেন না

সকাল ৭টা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রাতঃভ্রমণে ব্যস্ত বিভিন্ন বয়সী নারী,পুরুষ ও শিশু। এরই মাঝে টিএসসি সংলগ্ন প্রবেশদ্বারের অদূরে মাঠে এক তরুনীকে বালিশের ওপর বই রেখে চোখ বুলাতে দেখা যায়।

এগিয়ে নাম পরিচয় জিজ্ঞাসা করলে তিনি জানান, নাম রামিজা। বাসা ফার্মগেট। ইংলিশ মিডিয়ামের ছাত্রী এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে মেডিকেলের ভর্তি পরীক্ষা দিতে। তরুনীর সঙ্গে কথা বলতে দেখে দৌড়াতে দৌড়াতে ছুটে এলেন এক যুবক।

পরিচয় দিতেই বিনীত ভঙ্গিতে বলে ওঠেন, যা জানার আমার কাছ থেকে জানেন। বোনটার পড়ায় ডিস্টার্ব করবেন না প্লিজ। আমিনুল ইসলাম নামের এ যুবক জানান, তারা জানতে পেরেছেন আজ সোহরাওয়ার্দী উদ্যানে চরমোনাইয়ের পীর না জানি কোন হুজুরদের মিটিং আছে । তাই বাসা থেকে সাড়ে ৬টায় রওনা হয়ে এসেছেন। বোনটা যেন ঠাণ্ডা মাথায় রিভিশন দিতে পারে সে জন্য চাদর ও বালিশ নিয়ে এসেছেন।

আমিনুল ইসলামের মতো উদ্বিগ্ন অভিভাবকরা সন্তানদের নিয়ে সাত সকালেই ক্যাম্পাসে ছুটে আসছেন।

সরেজমিনে দেখা গেছে, ঢাবি ক্যাম্পাসের চৌহদ্দিতে বিভিন্ন স্থানে জড়ো হয়ে পরীক্ষার্থীরা বই রিভিশন দিচ্ছেন। কেউ কেউ কলা ভবনসহ বিভিন্ন স্থানে টানানো সিট প্ল্যান দেখে নিচ্ছেন। পরীক্ষার্থীদের সাড়ে ৯টার মধ্যে প্রবেশের নির্দেশনা দেয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত এমবিবিএস প্রথম বর্ষের এ ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীসহ সারা দেশের ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

পরীক্ষায় সরকারি ৩৬টি কলেজে চার হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ছয় হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনের বিপরীতে ৬৫ হাজার ৯১৯ পরীক্ষার্থী অংশ নেবেন।