১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

পাটুরিয়ায় ফেরি চলাচলে বিঘ্ন, ট্রাকের দীর্ঘ লাইন

আপডেট: অক্টোবর ৪, ২০১৮

পাটুরিয়ায় ফেরি চলাচলে  বিঘ্ন, ট্রাকের দীর্ঘ লাইন

।।এম আজাদ হোসেন,জেলা প্রতিনিধি মানিকগঞ্জ।।

নদীতে নাব্যতা সংকটের কারণে পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। পর্যাপ্ত ফেরি এ নৌরুটে থাকলেও উভয় ঘাটের কাছে নাব্যতা সংকট দেখা দেওয়ায় একসঙ্গে সব ফেরি চলাচল করতে পারছে না।

এতে পারাপারের ক্ষেত্রে ফেরির সংখ্যা অর্ধেকে নেমে এসেছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে পাটুরিয়া ঘাট এলাকা থেকে নবগ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এবং ঢাকা- আরিচা মহাসড়কে পাটুরিয়া সংযোগ মোড় থেকে শিবালয় সদর উদ্দিন কলেজ পর্যন্ত দুই কিলোমিটার দীর্ঘ পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এ সময় ঘাটে পারের অপেক্ষায় রয়েছে প্রায় সাড়ে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাকসহ ছয় শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে চালক ও যাত্রীরা।

বিআইডাব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের এজিএম নাসির মোহাম্মদ চৌধুরী বলেন, নদীতে নাব্যতা সংকট ও শিমুলিয়া–কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি সীমিত আকারে চলাচল করায় ওই রুটের যানবাহনের বাড়তি চাপ সৃষ্টি হয়েছে। এতে পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, নাব্যতা সংকট নিরসনে উভয় ঘাটের কাছে ড্রেজিংয়ের কাজ চলছে। অগ্রধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস আগে পার করা হচ্ছে। এ নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরি চলাচল করছে বলে জানান ওই কর্মকর্তা।