২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

শাহাদতের বোলিং ঝড়ে ঢাকার জয়, বিস্তারিত পড়ুন….

আপডেট: অক্টোবর ৪, ২০১৮

শাহাদতের বোলিং ঝড়ে ঢাকার জয়, বিস্তারিত পড়ুন….

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের প্রথম রাউন্ডে অভিজ্ঞ পেসার শাহাদাত হোসেন রাজীবের অসাধারণ নৈপুন্যে চট্টগ্রাম বিভাগকে উড়িয়ে দিয়েছে ঢাকা বিভাগ। লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচের দুই ইনিংসে আট উইকেট নিয়েছেন শাহাদাত। দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে ঢাকা মহানগর হারিয়েছে সিলেট বিভাগকে।

শাহাদাত সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৫ সালে। এরপর আর জাতীয় দলে ফেরা হয়নি তার। ইনজুরি এবং অফ ফর্ম মিলিয়ে শাহাদাত চলে গিয়েছিলেন আলোচনার বাইরে। ক্রিকেটের মক্কা খ্যাত ইংল্যান্ডের লর্ডসে পাঁচ উইকেট নেয়া একমাত্র বাংলাদেশি পেসার সেই সব দিন পেছনে ফেলে আবার জ্বলে উঠলেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ম্যাচের প্রথম ইনিংসে ২৩৮ রান করে ঢাকা বিভাগ। জবাব দিতে নেমে চট্টগ্রাম করে মাত্র ১৪২ রান। তাদের ধসের মূল কারণ ছিলো শাহাদাতের বিধ্বংসী বোলিং। তিনি ১৫ ওভারে ৬২ রান দিয়ে তুলে নেন চার উইকেট।

পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে রনি তালুকদারের ডাবল সেঞ্চুরি ও আব্দুল মজিদের সেঞ্চুরিতে ভর করে মাত্র এক উইকেটে ৩৮৫ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। বিশাল রান পাহাড়ের জবাব দিতে নেমে চট্টগ্রাম গুটিয়ে যায় ২৬৭ রানে। শাহাদাত আবার নেন চার উইকেট। এবার তিনি খরচ করেন মাত্র ৪৬ রান। ২১৪ রানের বিশাল ব্যাবধানে ম্যাচ জিতে ঢাকা বিভাগ।

দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে ইনিংস ও ৪১ রানে হারায় ঢাকা মহানগর। ম্যাচের প্রথম ইনিংসে ঢাকা মহানগর তুলে ৪৬২ রান। ১৫৭ রানের অসাধারণ ইনিংস খেলেন সাদমান ইসলাম। ছয় উইকেট নেন এনামুল হক জুনিয়র। জবাব দিতে নেমে ২১৫ রানে গুটিয়ে ফলোঅনে পড়ে সিলেট। আরাফাত সানি চার উইকেট নেন। তিন উইকেট নেন কাজী অনীক। পরের ইনিংসে সিলেট করে ১৭০ রান। এবার আসিফ হোসাইন নেন পাঁচ উইকেট এবং আরাফাত সানি নেন তিন উইকেট।