কুড়িগ্রামে নদী খননের দাবীতে গ্রীন ভয়েস’র মানববন্ধন

বন্যা অভিশাপ নয়,বন্যা আমাদের আশির্বাদ ,এই প্রতিপাদ্যকে নিয়ে গতকাল, ৩১আগাস্ট,২০১৯ শনিবার ব্রহ্মপুত্র,ধরলা, তিস্তাসহ কুড়িগ্রামের সকল নদী দখল মুক্ত,নিয়মিত খনন ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত এবং কুড়িগ্রামকে বন্যার করাল গ্রাস থেকে মুক্ত করার দাবিতে “গ্রীন ভয়েস” কুড়িগ্রাম জেলা শাখা কর্তৃক জেলা সদরে শহীদ মিনার সংলগ্ন শাপলা চত্বরে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

উক্ত মানববন্ধনে গ্রীন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার সমন্বয়ক সুজন মোহন্তের সভাপতিত্বে ও সহ সমন্বয়ক নোমান খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র যুগ্ম সাধারণ সম্পাদক পরিবেশ বন্ধু জনাব আলমগীর কবির।

উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রীন ভয়েস এর সহ সমন্বয়ক কাজী মাহমুদ, গ্রীন ভয়েস ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তারেক রায়হান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি গোলাম মোর্তুজা সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলা শাখা গ্রীন ভয়েস এর প্রতিনিধিগণ। আরও উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস রংপুর বিভাগের বিভাগীয় সমন্বয়ক মুনসেফা তৃপী।

উক্ত মানববন্ধনে প্রধান অতিথি সহ আরো বক্তব্য রাখেন, গ্রীন ভয়েস ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তারেক রায়হান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি গোলাম মোর্তুজা, রংপুর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সোহানুর রহমান, টিচার্স ট্রেনিং কলেজের সমন্বয়ক তিতলি নাজনীন, দিনাজপুর জেলার সমন্বয়ক সহ স্থানীয় সমাজসেবী পরিবেশ প্রেমি সচেতন ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সমন্বয়ক এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র যুগ্ম সাধারণ সম্পাদক পরিবেশ বন্ধু জনাব আলমগীর কবির কুড়িগ্রামের বন্যা কবলিত মানুষের বিভিন্ন করুণ পরিণতির ভয়াবহতা ফুটিয়ে তুলেন ও এই পরিণতির কারণগুলো তুলে ধরেন।

উক্ত মানববন্ধনের দাবিগুলোকে কুড়িগ্রাম বাসীর প্রাণের দাবি আখ্যায়িত করে তিনি বলেন,সরকারের দৃষ্টি আকর্ষণ করছি যেন অতি দ্রুত উক্ত সমস্যা গুলি সমাধানের ব্যবস্থা গ্রহণ করেন এবং স্থানীয় জনগণকে জনসচেতনতা বাড়ানোর পরামর্শও দেন তিনি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর