মির্জাপুরে বেড়েছে মাদক, চুরি ছিনতাই যেন প্রতিদিনের ঘটনা

টাংগাইলের মির্জাপুরে ছিনতাই যেন প্রতিদিনের ঘটনা। মাদকের কারণে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই বেড়ে গেছে। গতকাল রাতে পোস্টকামুরী এলাকায় সরকারি পরিত্যক্ত বাংলোর(কেয়ার অফিস) সামনে আনমানিক রাত ৯টার দিকে রিকশা থামিয়ে ধারালো অস্ত্র দেখিয়ে ছিনতাই কালে ব্যর্থ হয়ে পালিয়ে যায়। রিকশায় থাকা দুইজন যাত্রী চিৎকার করলে এলাকাবাসী বেরিয়ে এসে ছিনতাইকারী দের ধাওয়া করে পরে তারা পালিয়ে যায়। উল্লেখ যে পরিত্যক্ত বাংলোটি মাদক সেবন কারিদের দখলে। সরকারি এই বাংলোতে সরকারের নেই কোন পরিচর্যা। চোরের কবল থেকে রেহাই পায়নি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সরকারি কোয়ার্টার, পৌরসভার মেয়র, কাউন্সিলর, সাংবাদিক, ব্যবসায়ী সহ সাধারন জনগন।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান বলেন, মাদকের বিস্তার থেকে রক্ষার জন্য এলাকাবাসীর সহযোগিতায় এরই মধ্যে কাজ শুরু করা হয়েছে। মাদক ব্যবসায়ী, মাদক বিক্রেতা ও মাদক সেবনকারীদের গ্রেফতার করে জেল-জরিমানা দেওয়া হচ্ছে। উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, জনপ্রতিনিধি, সুশীল সমাজ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে মাদকের কুফল নিয়ে মতবিনিময় সভা শুরু হয়েছে। আশা করছি সবার সহযোগিতায় মির্জাপুর থেকে মাদককে মুক্তসহ আইন-শৃঙ্খলার উন্নয়ন সম্ভব হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, বিভিন্ন বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে চুরির মূল কারণ মাদক ক্রয়-বিক্রয় ও সেবনকারী। মাদক একটি সামাজিক অপরাধ। মাদক থেকে রক্ষার জন্য অভিভাবকদের সচেতন ও তাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে সঠিক পথে পরিচালিত করতে হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর