‘আর্জেন্টিনার মানুষ আমাকে খুন করতে চায়!’

এনিয়ে আলোচনা কম হয়নি। বার্সেলোনার মেসি আর আর্জেন্টিনার মেসির মধ্যে আকাশ-পাতাল ফারাক খুঁজে পান বহু আর্জেন্টাইন সমর্থকই। আর এ নিয়ে মান-অভিমানের বেশ কয়েকটি নাটক দেখেছে ফুটবল বিশ্ব। অবসর নিয়েও আবার ফিরে এসেছেন মেসি। সবশেষ রাশিয়া বিশ্বকাপের পর স্বেচ্ছায় নির্বাসনে ছিলেন। কোপা আমেরিকা সামনে রেখে আট মাস পর ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচে ফিরেছিলেন। কিন্তু ‘নতুন’ আর্জেন্টিনাকে নিয়েও মেসি কিছু করতে পারলেন না। ব্যক্তিগত পারফরম্যান্স দারুণ হলেও তার দল হেরে গেল ৩-০ গোলে।

তবে মরক্কোর বিপক্ষে খেলতে পারলেন না। সে ম্যাচে আর্জেন্টিনা জিতল ১-০ গোলে। বরাবরের সমালোচনা আবারও ফিরে আসলো। আর্জেন্টাইন সমর্থকদের একের পর এক আক্রমণের বিদ্ধ হচ্ছে সময়ের সেরা ফুটবলার। সমালোচনা মেসি সয়ে গেছে। কিন্তু এখন তার সন্তানরা বড় হচ্ছে। তারাও বুঝতে শিখছে পরিবেশ পরিস্থিতি। আর তাই তো এর প্রভাব পড়ছে তাদের ওপরও।

‘এটা অনেক কঠিন, আমার ছেলে সবসময় ইউটিউবে ভিডিও দেখে। সে আমার কাছে জিজ্ঞাসা করে, কেন আর্জেন্টিনায় কেনো মানুষ আমাকে খুন করতে চায়!’

দক্ষিণ আমেরিকান সংবাদমাধ্যমের সঙ্গে মেসির সম্পর্ক বরাবরই একটু হিজিবিজি। তবে সমালোচকদের সামনে বাস্তবতা তুলে ধরতে চান না মেসি। এগুলো কম গায়ে লাগাতে চান। আর জাতীয় দলের যাত্রা থামিয়ে দিতে চান না এখনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর