বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদ্যাপন

আনন্দ শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৯ পালিত হয়েছে।

আজ রবিবার সকাল সারে ৮টায় শিক্ষক সমিতির আয়োজনে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে একটি র‌্যালি বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে এসে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আলী আকবর এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছসেবী সংগঠনও পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদন করে। এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. ছোলায়মান আলী ফকির বিশ্ববিদ্যালয়ের অনান্য শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ। “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” নিয়ে সকাল ৯ টায় শিশু-কিশোর কাউন্সিল গান, আবৃতি, ছড়া, বকৃতার এবং জাতীয় দিবস উদ্যাপন কমিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতার আয়োজন করে।

উপাচার্য তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, নিপীড়িত বাঙালি জাতির ভাগ্যাকাশে যখনি কালো মেঘ, তখনি কালজয়ী মহান নেতার হাত ধরেই বাঙালি মহান স্বাধীনতা অর্জন করে । আর এই স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে এবং আজীবন থাকবে। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর মহান আদর্শ বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হওয়ার প্রতি সকলকে আহ্বান জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর