মির্জাপুরে কঠোর নিরাপত্তায় ১২০ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরন

কঠোর নিরাপত্তার মধ্যে আজ শনিবার সকাল থেকে টাঙ্গাইলের মির্জাপুরে ১২০ ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরন করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে একযোগে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

নির্বাচন সুষ্ঠু, শান্তিপুর্ন ভাবে গ্রহনের লক্ষে বিপুল সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োগ দেওয়া হয়েছে বলে সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা এ এম শাসমুসজ্জামান জানিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, আগামীকাল রোববার ৩১ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলায় দুই হাজার ৬০০শ জন ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ দেওয়া দেওয়া হয়েছে। এছাড়া নির্বাচন পরিচালনার ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৫০০শ পুলিশ বাহিনী, ১৫০০শ আনসার, ৪০ জন বিজিবি সদস্য ও স্টাইকিং ফোর্স নিয়োগ দেওয়া হয়েছে।

নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপুর্ন ভাবে গ্রহনের লক্ষ্যে উপজেলার একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের ১২০ টি ভোট কেন্দ্রের জন্য ১২৬ জন প্রিজাইডিং অফিসার, ৭৮৯ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৬৭০ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু (নৌকা), টাঙ্গাইল জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. ফিরোজ হায়দার খান (মোটর সাইকেল), ন্যাশনাল পিপুলস পার্টির মো. লাল মিয়া (আম মার্কা) এবং প্রগতিশীল বামদল বাংলাদেশ রামকৃষ্ণ পার্টির সভাপতি শ্রী মতি রুপা রায় চৌধুরী (আনারস)।

ভাইস চেয়ারম্যান পদে পুরুষ প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আজাহারুল ইসলাম সিকদার আজাহার (তালা), উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও সাবেক জিএস সেলিম সিকদার (উড়োজাহাজ) এবং উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মো. আবুল কাশেম (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও মহিলালীগের নেত্রী মীর্জা শামীমা আক্তার শিফা (কলস), টাঙ্গাইল জেলা ও মির্জাপুর উপজেলা মহিলা দলের সভানেত্রী খালেদা সিদ্দিকী স্বপ্না (ফুটবল) এবং জেলা মহিলালীগের নেত্রী সালমা সালাম উর্মি ( হাঁস মার্কা)।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজান বলেন, চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে তিন জন এবং সংরিক্ষত নারী আসন ভাইস চেয়ারম্যান মহিলা পদে তিন জনসহ মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু, শান্তিপুর্ন ও গ্রহন যোগ্য করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর