১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

কর্মী নেই, একাই ভোটের মাঠে তিনি

আপডেট: ডিসেম্বর ১৩, ২০১৮

কর্মী নেই, একাই ভোটের মাঠে তিনি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) থেকে মনোনয়ন পেয়ে মই প্রতীকে নির্বাচন করছেন বীর মুক্তিযোদ্ধা এসএম মফিজ উদ্দিন আহমদ। নিজের কোনো কর্মী না থাকায় একাই নির্বাচনী প্রচারণায় নেমেছেন তিনি।

গত কয়েকদিন ধরেই তিনি গাজীপুর-৩ আসনের শ্রীপুর পৌর এলাকার বিভিন্ন স্থানে ভোটারদের হাতে নিজের নির্বাচনী পোস্টার দিয়ে মই প্রতীকে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।

৭০ বছর বয়সী এস এম মফিজউদ্দিন আহমদ শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কাঁঠালী গ্রামের মৃত এস এম আব্দুর রহমানের ছেলে। ২০০৬ সালে শ্রীপুরের হাজী আব্দুল কাদের প্রধান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে অবসর নেন তিনি। নবম ও দশম সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য তিনি বিভিন্ন দলের কাছে মনোনয়ন চেয়েও পাননি। তবে এবার তিনি বাসদের মনোনয়ন পেয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে পৌর এলাকার মাওনা চৌরাস্তায় একাই সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে মই প্রতীকে ভোট প্রার্থনা করছিলেন এস এম মফিজউদ্দিন আহমদ। নির্বাচনী প্রচারের ফাঁকে তার সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের।

এস এম মফিজউদ্দিন আহমদ বলেন, বর্তমান রাজনীতির অবস্থা পরিবর্তনের লক্ষ্যে এ নির্বাচনে প্রার্থী হয়েছি। একজন বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক হিসেবে ভোট প্রার্থনা করছি। যোগ্য ব্যক্তি হিসেবে ভোটাররা আসন্ন নির্বাচনে আমাকে ভোট দেবেন এটাই আশা করি।

তিনি জানান, নির্বাচনে জয়ী হয়ে শ্রীপুরকে উন্নয়নের রোল মডেলে পরিণত করবেন। ধনী ও গরীবের বৈষম্য কমানোর ব্যাপারে ব্যবস্থা নেবেন। তবে ভোটের পেছনে তিনি কোনো অর্থ খরচ করবেন না। তার প্রচারণায় কেউ এগিয়ে না আসলে একাই শেষ দিন পর্যন্ত নির্বাচনী প্রচার কাজ চালিয়ে যাবেন।

বাসদের মফিজউদ্দিন ছাড়াও গাজীপুর-৩ আসনে ব্যাপক প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকবাল হোসেন সবুজ, ঐক্যফ্রন্টের প্রার্থী প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, ইসলামী আন্দোলনের রহমত উল্লাহ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের রফিকুল ইসলাম ও জাকের পার্টির নাসির উদ্দিন।