২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

জয়ে ফিরতে আজ চেন্নাইয়ের একাদশে পরিবর্তন,দেখে নিন একাদশ

আপডেট: মে ১১, ২০১৮

জয়ে ফিরতে আজ চেন্নাইয়ের একাদশে পরিবর্তন,দেখে নিন একাদশ

সর্বশেষ ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকার শেষ আশাটুকু বাঁচিয়ে রেখেছে রাজস্থান রয়্যালস। দলটির জন্য প্রত্যেকটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। অন্যদিকে ফর্মে থাকা চেন্নাই হঠাৎ ছন্দ হারা। পরপর দুই ম্যাচে হারা ধোনির চেন্নাই জয়ে ফিরতে মরিয়া। পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে থাকা চেন্নাই চাইবে আজকের ম্যাচে জিতে অন্তত প্লে-অফ যাওয়ার রাস্তাটা প্রশস্ত করতে।

জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় দিনের একমাত্র ম্যাচে মাঠে নামবে দু‘দল। মাঠে নামার আগে এক নজরে দেখে নেওয়া যাক চেন্নাইয়ে টুকিটাকি।

পিচ এবং কন্ডিশন
সোয়াই মানসিং স্টেডিয়ামের পিচ কিউরেটর জানিয়েছেন,‘এটা ব্যাট করার জন্য সহজ পিচ নয়।উইকেট থাকবে স্লো এবং এখানে বল থেমে থেমে আসবে।’ তার মনে বুঝাই যাচ্ছে
উইকেটে স্পিনারদের রাজত্ব থাকবে।

পরিবর্তন
সড়ক দূর্ঘটনায় বাবা-মা আহত হওয়ার কারণে টিম হোটেল ছেড়ে মুম্বাই চলে গেছেন অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তার পরিবর্তে একাদশে জায়গা পেতে পারে আসিফ। এখনো শতভাগ ফিট না হওয়ায় এই ম্যাচেও একাদশের বাইরে থাকতে হবে চাহারকে।

ধোনির বোলিং বিভাগের প্রধান অস্ত্র
পজিশন
ওয়াটসনের সাথে ইনিংস ওপেনিংয়ে দেখা যাবে ধ্রুব শিওরিকে।যথারীতি তিন নাম্বারে থাকবেন আইপিএলের অন্যতম সেরা তারকা রায়না। মিডল অর্ডারে ধোনির সাথে দেখা যাবে আইপিএলের সেরা ব্যাটসম্যান আম্বাতি রাইডুকে। শেষ দিকে পেশীর জোর দেখানোর জন্য থাকবেন ডোয়াইন ব্রাভো ও জাদেজা।

অধিনায়ক:
মহেন্দ্র সিং ধোনি।

পয়েন্ট টেবিল:০২।

হেড টু হেড
ম্যাচ-১৮
রাজস্থান রয়্যালস- ৬
চেন্নাই সুপার কিংস-১০

মাইলফলক
আইপিএল ক্যারিয়ারে ৪০০০ রান থেকে ৬৩ রান দূরে চেন্নাইয়ের ধোনি। ভারতের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ধোনি এই মাইলফলক স্পর্শ করবেন। এর আগে সুরেষ রায়না, বিরাট কোহলি, রোহতি শর্মা ও গৌতম গম্ভীরের এই কীর্তি রয়েছে।

সর্বশেষ সাক্ষাৎ
ওয়াটসনে বিধ্বংসী সেঞ্চুরিতে ২০৪ রান করে চেন্নাই। সেই ম্যাচে মাত্র ১৪০ রানে শেষ হবে রাজস্থানের ইনিংস।

বিদেশি কোটায় চার ক্রিকেটারঃ শেন ওয়াটসন, ডোয়াইন ব্রাভো, লুঙ্গি এনগিদি, ডেভিড উইলি।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশঃ ধ্রুব শিওরি, শেন ওয়াটসন, সুরেশ রায়না, অম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), ডোয়াইন ব্রাভো, ডেভিড উইলি, রবীন্দ্র জাদেজা, হরভজন সিংহ, লুঙ্গি এনগিদি, আসিফ।