ইবিতে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে আজ (২৭ আগস্ট) সকালে উপাচার্যের সভা কক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের আমরা যে স্বপ্ন দেখেছিলাম তা আজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে চীনের সাথে কনফুসিয়াস ইনস্টিটিউটের মাধ্যমে আমাদের টিচিং আদান-প্রদান চলছে। তিনি বলেন, তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে আমাদের উচ্চ শিক্ষার নতুন দুয়ার উন্মোচন হলো। এ বিশ্ববিদ্যালয়টির মাধ্যমে আমাদের ইউরোপীয় ইউনিয়নের সাথে বহুমুখী কাজ করার সুযোগ সৃষ্টি হলো। তিনি বলেন, আমি বিশ্বাস করি এ প্রোগ্রামের মাধ্যমে তুর্কি এবং বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, অপর বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের প্রধান ড. মোঃ সাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে সভায় তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ড. ছোয়াইব তুরান, ড. ইফেহান উলাস, ড. বুরাক কেসকিন ও সরকান কোলদাস। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন ইবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান। সভা পরিচালনা করেন ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের সদস্য ড. হুমায়ুন কবির।

সভায় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডিন, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর (ভার:) ও বিভাগীয় সভাপতিবৃন্দ। সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪ দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহনকারী তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় থেকে আগতদের সনদ পত্র প্রদান করা হয়।

উল্লেখ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামের আয়োজনে ২৪ হতে ২৭ আগস্ট পর্যন্ত তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর