বর্তমানের বাংলাদেশ আমি কখনোই চাইনি

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, বর্তমানের বাংলাদেশ আমি কখনোই চাইনি। আমি সবসময় দেশে জবাবদিহিমূলক সরকার চেয়েছি। যেখানে একটা পিঁপড়া মারা গেলেও তার জন্য জবাবদিহিতা থাকবে।

তিনি আরও বলেন, আমি সবসময় বাংলাদেশের মানুষের নিরাপত্তা, মা-বোনের সম্মান এবং নিরাপদ মৃত্যুর গ্যারান্টি চেয়েছি। মানুষের নায্য অধিকার নিশ্চিত, দেশের উন্নয়নের জন্যই বঙ্গবন্ধুর নেতৃত্বে একাত্তরে মুক্তিযুদ্ধ অংশ নিয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বর্তমানে দেশে মানুষের নিরাপত্তা নেই, নিরাপদ মৃত্যুর গ্যারান্টি নেই।

মঙ্গলবার দুপুরে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) একাডেমিক ভবনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (গাকসু) আয়োজিত বঙ্গবীর কাদের সিদ্দিকীকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, একজনকে ক্ষমতা থেকে সরিয়ে আরেক জনকে ক্ষমতায় বসানোর রাজনীতি করেন না বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে এই বীর মুক্তিযোদ্ধা বলেন, একটি দেশকে সঠিকভাবে এগিয়ে নিতে শিক্ষাপ্রতিষ্ঠানে সুষ্ঠু রাজনীতির চর্চা প্রয়োজন। পড়ালেখার পাশাপাশি দেশ পরিচালনার জন্য তোমাদেরকে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে।

এ সময় তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর যুদ্ধকালীন অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন ও পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা এবং গাকসুর সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল ইসলাম রলিফ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর