মৃত্যুর আগে চিরকুটে যা লিখলেন জেসমিন

সিরাজগঞ্জের জিয়াসমিন খাতুন জেসমিন (১৫) নামে ৮ম শ্রেণীর এক স্কুল ছাত্রী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।তবে আত্মহত্যার আগে চিরকুটে একটি লেখা লিখে যান জেসমিন।

নিহত জেসমিন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বৃ- আঙ্গারু বাংগালপাড়া গ্রামের মোঃ ইয়াছিন আলীর মেয়ে।

জানা যায় প্রেমের সম্পর্কে পাটল ধরায় আত্মহননের পথ বেছে নেন জেসমিন।তা তার লেখা সেই চিরকুটেই প্রমাণ মেলে।মৃত্যুর আগে চিরকুটে সে প্রতারক প্রেমিককে মৃত্যুর জন্য দায়ী করে গেছেন।

ঘটনার বিবরণে জানা যায়, শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বৃ-আঙ্গারু বাংগালপাড়া গ্রামের মোঃ ইয়াছিন আলীর মেয়ে জিয়াসমিন খাতুন জেসমিনের সাথে একই গ্রামের খোয়াজ সরকারে’র ছেলে অনিকের দির্ঘদিন ধরে প্রেমের সর্ম্পক ছিল। দুজনের প্রেমের বিষয়টি দুই পরিবারেই জানাজানি হলে সবার মতামতের ভিত্তিতে আগামী ১০ সেপ্টেম্বর তাদের বিয়ে ঠিক হয়।

সবকিছু ঠিক ছিল, কিশোরী জেসমিন স্বামী সংসার নিয়ে নানান রকম কল্পনার জগতে বসবাস করছিল। কিন্তু গত শুক্রবার ২৪ আগস্ট প্রেমিক অনিক অন্যত্র বিয়ে করে নতুন বউ বাড়িতে নিয়ে আসে। এই খবর পাওয়ার পর থেকেই জেসমিন বিমর্ষ হয়ে পরে, খাওয়া-দাওয়া ঠিকমতো করত না। গতকাল সোমবার সকাল আটটায় সবার অজান্তে ঘরের ডাফের সাথে গলায় ওড়না পেচিয়ে সে আত্মহত্যা করে। নিহত ইয়াসমিন বনগ্রাম হাজী কোরবান আলী উচ্চবিদ্যালয়ে’র ৮ম শ্রেণীর ছাত্রী। এদিকে জেসমিনের আত্মহত্যার খবর তার স্কুলে পৌছালে তার সহপাঠিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

ঘটনাটি শাহজাদপুর থানা পুলিশ জানতে পেরে ওসি তদন্ত মোঃ রাশিদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। এসময় পাশেই একটি চিরকুটে মৃত্যুর আগে জেসমিনের লেখা একটি চিঠি পাওয়া যায়, যেখানে সে তার মৃত্যুর জন্য তার প্রতারক প্রেমিক অনিককে দায়ী করে এবং আরো লেখে যে মরনের পরে অনিক নরকেও সুখে থাকতে পারবে না।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান জানান, জেসমিনের লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আজ সিরাজগঞ্জে ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরো জানান, নিহতের পিতা মোঃ ইয়াছিন আলী বাদী হয়ে প্রতারক প্রেমিক অনিক, তার বাবা খোয়াজ সরকার ও তার ভাই ওমর সহ ৭ জনের নাম উল্লেখ করে শাহজাদপুর থানায় একটি আত্মহত্যার প্ররোচনায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর