আজ মঙ্গলবার সকাল ৯:৫৭, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

মাত্র ৩ রানে ৫ উইকেট নিয়ে চমক দেখালেন রশিদ খান

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১২:১৬ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

আয়ার‌ল্যান্ডের বিপক্ষে টি২০ ম্যাচে দুর্দান্ত বল করেছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান।  তার দুর্দান্ত বোলিংয়ে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ১৭ রানে হারিয়ে সিরিজ জিতেছে আফগানরা।

শুক্রবার ভারতের নিরপেক্ষ ভেন্যুতে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান।  ব্যাট হাতে ঝড় তোলেন ওপেনার নাজীব তারাকাই।  তার ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৪ রান করে আফগানিস্তান।

নাজীব ৫৮ বলে ৫টি ছক্কা ও ৭টি চারের সাহায্যে ৯০ রান করেন।  এছাড়া মোহাম্মদ নবী শেষ দিকে ১৫ বলে ৩৪ রানের ক্যামিয় ইনিংস উপহার দেন।

আয়ারল্যান্ড জবাব দিতে নামলে ৬ দশমিক ১ ওভার খেলার পর বৃষ্টি শুরু হয়।  পরে বৃষ্টি আইনে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ১১১ রানে।  তবে রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে ১১ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৩ রান করে আয়ার‌ল্যান্ড।  পল স্টার্লিং সর্বোচ্চ ৩৪ রান করেন।

আফগানিস্তানের হয়ে রশিদ খান ২ ওভার বল করে ৩ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন।  এছাড়া করিম জানাত ৩টি এবং শাফুর জাদরান ১টি উইকেট লাভ করেন। যৌথভাবে ম্যাচসেরার পুরস্কার পান নাজীব ও রশিদ খান।

আগামী ৫ এপ্রিল মাঠে গড়াবে ভারতের জমজমাট আসর আইপিএল।  এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন রশিদ খান ও মোহাম্মদ নবী।  আইপিএলের আগে এই দুজনের এমন ক্যামিয় ইনিংস হায়দরাবাদের জন্য স্বস্তিরই বটে।