সিরাজগঞ্জে কলেজ ছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন

সিরাজগঞ্জ সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্স ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র মো. সোহেল তালুকদার রানা’র হত্যার প্রতিবাদে ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সকাল ১১ টার দিকে সিরাজগঞ্জ সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সকল ছাত্র-ছাত্রীদের উদ্যোগে কলেজে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে অত্র কলেজের হাজার হাজার ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন।

সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি.এম সোহেল এর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন,সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা,সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ,অত্র কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ ও মাকেটিং বিভাগীয় প্রধান সুরাইয়া সুলতানা।

এ সময় সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.সুলতান মাহমুদ মুন্না,যুগ্ন-সাধারণ সম্পাদক জীবন সেখ ও শিবলুসহ নিহত সোহেলের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা কলেজ ছাত্র সোহেল তালুকদার রানা’র হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য সোহেলের নিজ বাড়ী সিরাজগঞ্জের কান্দাপাড়ায় শুক্রবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে রুমে শুয়ে থাকাবস্থায় বাড়িতে জমিজমা নিয়ে সোহেল তার বাবা মোতালেব তালুকদারের সাথে তার বড় চাচা মোহন তালুকদারের কথাকাটির শব্দ শুনতে পায়। এক পর্যায়ে মোহন তালুকদার লাঠি নিয়ে সোহেলের বাবাকে মারপিট শুরু করে। বাবার চিৎকার শুনে বাবাকে বাঁচাতে দৌঁড়ে ঘর থেকে বের হয়ে আসে কলেজ ছাত্র সোহেল।

এ সময় মোহন তালুকদার ও তার ছেলে দুলাল তালুকদার,আলামিন তালুকদার,আলো তালুকদার,মেয়ে তাজনুর ও আলামিন তালুকদারের স্ত্রী প্রিয়া লাঠিসোটা দিয়ে সোহেল ও তার বাবা মোতালেবকে বেধড়ক লাঠি দিয়ে মারপিট শুরু করে।

পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় দুজনকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে সোহেলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নেয়া হলে রাত সাড়ে ৭টার দিকে সোহেল মারা যায়। পরে সিরাজগঞ্জ সদর থানায় এ বিষয়ে নিহত সোহেলের বাবা হত্যা মামলা দায়ের করে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর