স্রেফ দুর্ঘটনা নাকি অন্য কোনো রহস্য?

একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। পুরান ঢাকার চুড়িহাট্টা আর বনানীর এফ আর টাওয়ারের রেশ কাটতে না কাটতেই আজ গুলশানের ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। এই ঘটনাগুলো কি শুধুই কাকতালীয়? এগুলো কি স্রেফ দুর্ঘটনা? নাকি এর পেছনে রয়েছে অন্য কোনো রহস্য, অন্য কোন উদ্দেশ্য?

একটা সরকারকে যখন প্রতিপক্ষ রাজনৈতিকভাবে পরাজিত করতে না পারে, তখন সরকারের বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র করা হয়। এমন পরিস্থিতি তৈরির চেষ্টা চালানো হয়, যেটা সরকারকে দুর্বল ও অজনপ্রিয় করে তোলে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই কি পরিকল্পিতভাবে একের পর এক অগ্নিকাণ্ড ঘটানো হচ্ছে?

দুঃখজনক বিষয় হলো যে, সাম্প্রতিক সময়ের কোনো অগ্নিকাণ্ডের ঘটনারই কারণ কিংবা উৎস সুনির্দিষ্টভাবে বের করা হচ্ছে না। একের পর এক তদন্ত কমিটি হচ্ছে নানা রকম আশ্বাসের বানীও শোনানো হচ্ছে। কিন্তু দৃশ্যমান কোনো ফলাফল মানুষ দেখতে পাচ্ছে না। এসব অগ্নিকাণ্ডে একটা পরিনতি হচ্ছে যে, সরকারের ওপর জনগণের ক্ষোভ বাড়ছে। কাজেই এসব অগ্নিকাণ্ডের পেছনে অন্যকোনো রহস্য আছে কিনা তা অবিলম্বে খতিয়ে দেখা দরকার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর