আজ শুক্রবার সন্ধ্যা ৬:২৯, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

সিপিএলে টাইগার সাকিবকে রেখে দিলেন জ্যামাইকা তালাওয়াশ দল

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১০, ২০১৭ , ১১:৩৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) গত আসরে জ্যামাইকা তালাওয়াশের হয়ে খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চ্যাম্পিয়ন দলের সদস্য হয়ে সেই মৌসুমে সাকিব খেলেছিলেন ১৩ টি ম্যাচ।

আর ১০ ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে রান সংগ্রহ করেছিলেন ১৬০ এবং উইকেট শিকার করেন ১২টি। বিশ্বের জনপ্রিয় টি টোয়েন্টি ক্রিকেট লীগগুলোতে সাকিবের চাহিদা বরাবরই ব্যাপক।

আইপিএলে গত কয়েক আসর থেকেই সাকিবকে দলে রেখে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এবার সাকিবের চাহিদা বুঝে সিপিএলের আগামী আসরের জন্য তাঁকে দলে রেখে দিয়েছে জ্যামাইকা তালাওয়াশ।

তবে সাকিবের মূল্য পরিবর্তন হয়নি। গত সিপিএল মৌসুমে ১ লাখ ১০ হাজার মার্কিন ডলারে সাকিবকে দলে ভিড়িয়েছিল জ্যামাইকা। এবারের সিপিএল নিলামেও তাঁর মূল্য নির্ধারণ করা হয় একই পরিমাণ অর্থ। বাংলাদেশী মুদ্রায় যার মূল্যমান ৮৮ লাখ টাকা।

এর আগে জ্যামাইকা তালাওয়াশে সাকিবের সতীর্থ ছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় ক্রিস গেইল। তবে এবার তাঁকে দলে টেনেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস। আর এর জন্য তারা খরচ করেছে ১ লাখ ৬০ হাজার ডলার। তবে গেইল না থাকলেও তালাওয়াশে সাকিবের সতীর্থ হিসেবে থাকছেন লঙ্কান কিংবদন্তী উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।