বিএনপির ভালো আইডিয়াকে স্বাগত জানাই: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে আচরয় নেওয়া রোহিঙ্গাদের প্রত্যাবসনে রাজী করাতে না পারা কূটনৈতিক ব্যর্থতা, বিএনপি এমন মন্তব্য প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ‘আমরা রোহিঙ্গাদের ফেরাতে পারিনি, এটা সত্য। তবে এদের ফেরানো হবে। কবে যাবে জানি না। তবে বিএনপি’র যদি ভালো কোনো আইডিয়া থাকে তবে তাদের আমরা স্বাগত জানাই।

আজ ২৩ আগস্ট শুক্রবার সিলেট সফরে এসে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটি বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্যর্থতা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওদের জন্যে মিয়ানমার শান্তিতে ও নিরাপদে থাকার ব্যবস্থা করেছে। সেটা তাদের বুঝাতে পারিনি। এজন্য খারাপ লাগছে। তবে আমি সবসময় আশাবাদী। আমি মনে করি রোহিঙ্গাদের পাঠাতে পারবো। এজন্য সময় লাগবে।’

এর আগে আজ শুক্রবার সকালে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কিছু করতে পারেনি, কিছুই পারেনি। এতোদিন হয়ে গেল সরকার একজন মানুষকেও ফেরত পাঠাতে পারলো না।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘রোহিঙ্গাদের একজনকেও প্রত্যাবাসন করাতে পারেননি। সরকার কূটনৈতিকভাবেই শুধু ব্যর্থ নয়, অর্থনৈতিকভাবে ব্যর্থ, আইনশৃঙ্খলা পরিচালনা করতে ব্যর্থ। তাই চারিদিকে রক্ত ঝরছে, লাশ পড়ছে, নারী-শিশুরা নির্যাতিত হচ্ছে।’

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর