১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

বরগুনা ১ আসনের নৌকার মাঝি হবে শম্ভু এমন সবুজ সংকেত পাওয়া যাচ্ছে কেন্দ্রের

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮

বরগুনা ১ আসনের নৌকার মাঝি হবে শম্ভু এমন সবুজ সংকেত পাওয়া যাচ্ছে কেন্দ্রের

সহিদুল ইসলাম স্বপ্ন বরগুনা প্রতিনিধিঃ ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর রাজনৈতিক প্রজ্ঞা, দুরদর্শিতা এবং অভিজ্ঞতার আলোকে আগামী সংসদ নির্বাচনে তাকেই নৌকার মনোনয়ন দেয়ার বিষয়ে সবুজ সংকেতও দেয়া হয়েছে।

বরগুনা-১ আসনের বর্তমান সংসদ সদস্য, সাবেক খাদ্য উপমন্ত্রী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হচ্ছেন বলে নিশ্চিত করেছে আওয়ামী লীগের হাই কমান্ড। গণভবন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত যারা মনোনয়ন পক্রিয়ার সাথে যুক্ত এমন দুজন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেছেন, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন পরীক্ষিত আদর্শিক সৈনিক এবং চারবারের সংসদ সদস্য।

এদিকে, বরগুনা ১ আসনে আওয়ামী লীগে কয়েকজন অনুপ্রবেশকারী এবং হাইব্রিড নেতারা বর্ষীয়ান এই নেতার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলেছে।

এ বিষয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ এবং লে. কর্ণেল (অব.) ফারুক খান বলেছেন, নির্বাচন ঘনিয়ে আসলেই এমন অভিযোগ এমপিদের বিরুদ্ধে উঠে। আর যে গণমাধ্যমটি ফলাও করে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর বিরুদ্ধে লিখেছে সেই পত্রিকাটির আদর্শিক চিন্তাভাবনা আওয়ামী লীগকে পিছিয়ে রাখা। তাই সত্য-মিথ্যা মিলিয়ে সে প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল।

ওই পত্রিকাটি বিশেষ উদ্দেশ্য নিয়ে একজন প্রবীণ রাজনীতিবিদের বিরুদ্ধে লিখেছে, এ বিষয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে জানানো হলে তিনি এসব নিয়ে না ভেবে সরকারের উন্নয়ন প্রচার করা এবং নিজ এলাকায় তৃণমূল আওয়ামী লীগকে সংগঠিত করার পরামর্শ দিয়েছেন।

এরপর থেকেই ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এলাকায় ছুটে যাচ্ছেন। সাধারণ ভোটার থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষের কাছে নৌকার জন্য ভোট চাইছেন। বর্তমান এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু উপজেলা আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের সাথে নিয়েই কাজ করে যাচ্ছেন। চারবারের এই সংসদ সদস্য এলাকায় ব্যাপক জনপ্রিয়তা নিয়েই নৌকার বিজয় অব্যাহত রাখবেন বলে বিশ্বাস করে আওয়ামী লীগসহ ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নিয়মিত উঠান বৈঠক থেকে শুরু করে পথসভা, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের সঙ্গে নিয়মিত বৈঠক করছেন।

একাদশ সংসদ নির্বাচন নিয়ে জানতে চাইলে ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বার্তা বাজার কে বলেনঃ আমি নৌকার কান্ডারী প্রধান মন্রীর আদেশকে মেনেই আমি কাজ করছি,বিগত দিনে নৌকার হয়ে কাজ করেছি আগামী দিনেও করবো।

তিনি আরও বলেন, বরগুনা ১ আসনে দুজন মনোনয়ন ফরম জমা দিয়েছে নেত্রী যাকে যগ্য মনে করবেন আমরা তার হয়েই কাজ করবো, বরগুনার জনগনের উন্নয়নে। আমি নৌকাকে ভালবাসি আমি জনগনকে ভালবাসি আর সারা জনম জনগনের উন্নয়নের জন্য কাজ করেছি আগামীতে ও করবো এবং বরগুনার মাটিতে নৌকার ঘাটি অব্যহত রাখবো।

প্রবীণ এই রাজনীতিবিদ শুধু যে নিজ এলাকায় প্রবীণ ভোটারদের কাছে টানছেন তেমনটা নয়, তরুণ ভোটারদের কাছে টানতে তিনি ডিজিটাল প্রচারণাও শুরু করেছেন।

নির্বাচনের আগ পর্যন্ত এ প্রচারণা অব্যাহত থাকবে বলেও জানা গেছে।