যৌতুকের জন্য নির্যাতন, মামলা করে নিরাপত্তাহীতায় গৃহবধু

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেও নিরাপত্তাহীনতায় ভূগছে গৃহবধু শায়লা। শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন-যাপন করছে সে।

মামলার মামলসুত্রে জানাযায়, গত ২০১৫ সনের ৮ মে ঘাটাইল উপজেলার যোগীহাটি গ্রামের শমসের আলীর ছেলে রাসেল (২৯) এর সাথে কালিহাতী উপজেলার পালিমা গ্রামের শাজাহান আলীর মেয়ের পারিবারিক সম্মতিতে কাবিন রেজিষ্ট্রি মূলে বিয়ে হয়।

রাসেল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নিরাপত্তা কর্মী হিসাবে কর্মরত। বিয়ের সময় শায়লার পরিবার যৌতুক হিসেবে ৪ ভরি স্বর্ণালঙ্কার প্রদান করে। বিয়ের পর থেকে বিভিন্ন সময় রাসেল ও তার পরিবার যৌতুকের জন্য চাপ সৃষ্টি করলে উপায়ন্তর না পেয়ে সংসার টিকিয়ে রাখার স্বার্থে শায়লা তার স্বামীকে বাবার বাড়ী থেকে আরও ৪ লক্ষ টাকা যৌতুক এনে দেয়।

এরপর আবারও যৌতুকের দাবী করলে গৃহবধু শায়লার সাথে তার স্বামী রাসেল, দেবর ও শাশুড়ী শাহনাজের বাকবিতন্ডা হলে তাকে গর্ভবতী অবস্থায় এলোপাথারী মারপিট করে। এতে সে গুরুত্বর আহত হয়। আহত অবস্থায় শায়লার পরিবার তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে গৃহবধু স্বামী, দেবর ও শাশুড়ীকে আসামী করে টাঙ্গাইল আদালতে মামলা করে। মামলা বিচারাধীন থাকলেও আসামীরা জামিনে এসে বাদী ও তার পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে। এ কারণে মামলা করেও নিরাপত্তাহীনতায় ভূগছে গৃহবধু শায়লা।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর