২১, নভেম্বর, ২০১৮, বুধবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪০

ধাওয়ান বা উইলিয়ামসনকে নয়, হায়দ্রাবাদের জয়ের নায়কের নাম প্রকাশ করলেন হার্শ ভোগেল

আপডেট: মে ১১, ২০১৮

ধাওয়ান বা উইলিয়ামসনকে নয়, হায়দ্রাবাদের জয়ের নায়কের নাম প্রকাশ করলেন হার্শ ভোগেল

ফিরোজ শাহ কোটলায় দিল্লির উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্টের দুর্দান্ত সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে দিল্লি। তবে হায়দ্রাবাদের দুই তারকা শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসনের দৃঢ়তায় ১৮৮ রানের বড় লক্ষ্য তাড়া করেই ৯ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে হায়দ্রাবাদ।

এই জয়ে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে প্লে অফে খেলা নিশ্চিত করেছে হায়দ্রাবাদ। দলীয় ১৫ রানে ওপেনার হেলসকে (১৪) হারিয়ে শুরুটা ভালো না হলেও দ্বিতীয় উইকেটে ১৭৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শিখর ধাওয়ান ও অধিনায়ক কেন উইলিয়ামসন।

দুজনই সেঞ্চুরির দেখা পেতে পারতেন। তবে লক্ষ্যটা আরও বড় না হওয়ায় ধাওয়ান ও উইলিয়ামসনকে অপূর্ণতা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে! ৪ ছক্কা ও ৯ চারে ৯২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ধাওয়ান। আর ২ ছক্কা আর ৮ চারে ৮৩ রান করেছেন উইলিয়ামসন।

আর তাতেই ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে হায়দ্রাবাদ। দিল্লির হয়ে একমাত্র উইকেটটি দখল করেন হার্শাল প্যাটেল।

এর আগে প্রথমে ব্যাট করা দিল্লির বিপক্ষে নিজের প্রথম ওভারেই পরপর দুই বলে দুই ওপেনার পৃথ্বী শ ও জেসন রয়কে সাজঘরে ফেরান টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

তখনই ভারতীয় খেলাধুলা বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার হার্শা ভুগলে বলেন,

“৫ জন ভাল বোলার নিয়ে মাঠা নামার সবচেয়ে সুবিধা হল যে কেউ এক জন ভালো বোলিং করবেই যা করে দেখাল আজ সাকিব এবং হায়দ্রাবাদের জন্য জয়ের দরজা খুলে দিলো।”

দলীয় ২১ রানের মধ্যেই শ ৯ ও রয় ১১ রান করে আউট হয়ে ফিরেন। অধিনায়ক শ্রেয়াশ আইয়ারও উইকেটে খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। হার্শাল প্যাটেলকে নিয়ে শুরুর এই ধাক্কা সামাল দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ট। প্যাটেল ২৪ রান করে রান আউট হয়েছেন।

তারপর গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন পান্ট। শেষ দিকে ম্যাক্সওয়েল ৯ রান করে ফিরে গেলেও এই মারকুটে ব্যাটসম্যান শেষ পর্যন্ত ১২৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৭ ছক্কা আর ১৫ চারে এই রান করেছেন তিনি। আর তাতেই ৫ উইকেট হারিয়ে ১৮৭ রানের বড় পুঁজি পায় দিল্লি।

হায়দ্রাবাদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন সাকিব, আর ১ টি উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান তার নির্ধারিত ৪ ওভারে ২৭ রান খরচ করে শ আর রয়ের উইকেট নেন। দিল্লির বাকি দুই ব্যাটসম্যান হয়েছেন রান আউট।

দিল্লি ডেয়ারডেভিলস (একাদশ): পৃথ্বী শ, জেসন রয়, শ্রেয়াশ আইয়ার (অধিনায়ক), রিশাভ পান্ট (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, বিজয় শঙ্কর, লিয়াম প্লাংকেট, হর্ষাল প্যাটেল, অমিত মিশ্র, শাহবাজ নাদিম, ট্রেন্ট বোল্ট।

সানরাইজার্স হায়দরাবাদ (একাদশ): অ্যালেক্স হেলস, শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মনিশ পাণ্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, শ্রীভাতস গোস্বামী (উইকেটরক্ষক), রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কউল, সন্দীপ শর্মা।