পটুয়াখালীতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

আজ সকালে নানা আয়োজনের মধ্যদিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব। এ উপলক্ষ্যে জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ ১৫ দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

শুক্রবার সকালে শহরের হিন্দু সমাজ গৃহে আলোচনা সভা শেষে মঙ্গল প্রদীপ জ্বলনের মধ্যদিয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া।

এরপরে লঞ্চ ঘাট থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হিন্দু সমাজ গৃহে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক কাজল বরন দাসের সঞ্চালনায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান (পিপিএম), জেলা হিন্দু বৌদ্ধখ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি অতুল চন্দ্র দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট কমল দত্ত, পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান, হিন্দু সমাজগৃহ কমিটির সাধারন সম্পাদক শুভাশিষ মুখার্জী, সাবেক সিভিল সার্জন ডাঃ জগন্নাথ পাল, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের উপ-পরিচালক মুকুল বিশ্বাস, মধূসূদন কৃষ্ণ ব্রক্ষ্মচারী। এ সময় হাজারো ভক্তবৃন্দ অনুষ্ঠানমালায় অংশগ্রহন করেন। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বিভিন্ন মন্দিরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পটুয়াখালী -১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া বলেন, যখনই ধর্মের গ্লানী হয় অশুভ শক্তির বিনাশ ও সাধুদের পরিত্রানের জন্য সৃষ্টিকর্তা আবির্ভুত হন। পৃথিবী থেকে গ্লানী মুছে ধর্মের প্রতিষ্ঠায় এই তিথিতে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহন করেন। তার এ জন্মতিথি উদযাপনে ভক্তরা আনন্দে মাতোয়ারা হন। সাম্প্রদায়িক সম্প্রীতির এ দেশে ধর্ম যার যার, উৎসব সবার, তাই জাতি ধর্ম বর্ন নির্বিশেষে সকল উৎসবে সবাই অংশগ্রহন করবে এতে ভ্রাতৃত্ববোধ ও সম্প্রীতি অটুট থাকবে।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর