সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আরো এক গৃহবধূর মৃত্যু

সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শাহানারা খাতুন (৩৭) ও মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী (১৪) নামে দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর রাত ৩টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনা মেডিকেল নেওয়ার পথে শাহানারা খাতুনের মৃত্যু হয়। অপরদিকে বৃহস্পতিবার বিকাল ৫টার দিক খুলনার গাজী মেডিকেল হাসপাতালে মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী মৃত্যু হয়। ডেঙ্গু রোগে মৃত দু’জন হচ্ছে, সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের খলিলুর রহমানের স্ত্রী শাহানারা খাতুন ও কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের পুত্র মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী।

শাহানারা খাতুনের দেবর জিয়াউর রহমান জানান, গত ১৮ আগষ্ট তার ভাবী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে তাকে সদর হাসপাতালে ভর্তি করেন। ভোর রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে। সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান শাহানারা খাতুনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে কালিগঞ্জে ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর গাজীর খুলনার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বৃহস্পতিবার বিকাল ৫টার দিক খুলনার গাজী মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, আমার ভাই যশোরের একটি কওমিয়া মাদ্রাসায় হাফেজি পড়তো। কয়েকদিন আগে সে জ্বরে আক্রান্ত হলে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সেখানে রক্ত পরিক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। এরপর থেকে সে চিকিৎসাধীন থাকা অবস্থায় সকালে তার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার করে। এরপর খুলনার গাজী মেডিকেল কলেজে নেয়া হলে বিকল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে সে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। এরপর সকালে তার অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরায় রেফার করা হয়।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, আলমগীর গাজী নামে এক মাদ্রাসা ছাত্রকে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। এরপর তার কি হয়েছে তা আমি জানিনা।

এদিকে, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, সাতক্ষীরায় শুক্রবার পর্যন্ত মোট ৩০৮ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫১ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২১৭ জন।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর