১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

শেকৃবিতে ভর্তি পরীক্ষা শুক্রবার, জালিয়াতি ঠেকাতে তৎপর প্রশাসন

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮

শেকৃবিতে ভর্তি পরীক্ষা শুক্রবার, জালিয়াতি ঠেকাতে তৎপর প্রশাসন

বিগত বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় নেয়া হয়েছে আরও বিশেষ ব্যবস্থা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারির পাশাপাশি বাইরের প্রতিটি কেন্দ্র গতবারের মতো এবারো মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে ব্যবহার করা হবে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কেউ যদি কোনো ধরনের অপরাধ সংগঠিত করার চেষ্টা করে তাহলে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

শুক্রবা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর মোট ১৫ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে ইতোমধ্যেই হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করেছেন কর্তৃপক্ষ। এমনকি পরীক্ষা চলাকালীন পরিদর্শকবৃন্দের কেহই মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। পরীক্ষা চলাকালে সময়ে কাজ করবে র্যাব ও পুলিশে ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম।

বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৬৮২ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছে ৩৮ হাজার ১ শত ৬৩ জন প্রতিযোগী। এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগগ্রন করবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস : রোল নং ১০০০১ থেকে ১৩৩০০ পর্যন্ত- আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০, রোল নং ১৩৩০১ থেকে ১৪৪৮০ পর্যন্ত কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজ , রোল নং ১৪৪৮১ থেকে ১৬০০০ পর্যন্ত- শেরেবাংলা নগর সরকারি বালিক উচ্চ বিদ্যালয়, রোল নং ১৬০০১ থেকে ১৮০০০ পর্যন্ত- ধানমন্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ১৮০০১ থেকে ২০৫০০ পর্যন্ত- ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, রোল নং ২০৫০১ থেকে ২৪১০০ পর্যন্ত- উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ; রোল নং ২৪১০১ থেকে ২৭০০০ পর্যন্ত মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ; রোল নং ২৭০০১ থেকে ২৭৮০০ পর্যন্ত- গনভবণ সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ২৭৮০১ থেকে ২৯২৫০ পর্যন্ত শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ২৯২৫১ থেকে ৩০৫২০ পর্যন্ত মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়, রোল নং ৩০৫২১ থেকে ৩৩২২০ পর্যন্ত মোহাম্মদপুর কেন্দ্রিয় কলেজ; রোল নং ৩৩২২১ থেকে ৩৫৬২০ পর্যন্ত মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ৩৫৬২১ থেকে ৪০৬২০ পর্যন্ত মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট; রোল নং ৪০৬২১ থেকে ৪৩৬২০ পর্যন্ত লালমাটিয়া মহিলা কলেজ; রোল নং ৪৩৬২১ থেকে ৪৫৬২০ পর্যন্ত- লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়; রোল নং ৪৫৬২১ থেকে ৪৮১৬৩ পর্যন্ত- শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।