১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ রানে সেরা পাঁচ ব্যাটসম্যান

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ রানে সেরা পাঁচ ব্যাটসম্যান

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামী ৯ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে। ওয়ানদের আগে ২ ম্যাচের টেস্ট সিরিজ টাইগাররা ২-০ তে জিতে নিয়েছে। সবশেষ গত জুলাইতে টাইগারদের কাছে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। তাই ঘরের মাঠে ওয়ানডেতে ফেবারিট তকমা নিয়েই খেলবে স্বাগতিক বাংলাদেশ।

দুই দলের মধ্যকার ওয়ানডে ম্যাচে সবচেয়ে বেশি রান করেছেন এমন পাঁচ জন ব্যাটসম্যানের তিনজনই বাংলাদেশের এবং দুই জন ওয়েস্ট ইন্ডিজের। যদিও সবার উপরে আছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

ক্রিস গেইল- বাংলাদেশের বিপক্ষে ২১ ম্যাচ খেলে ৩৪.৭৮ গড়ে গেইল করেছেন ৬৬১ রান। ৪ হাফ সেঞ্চুরির সঙ্গে টাইগারদের বিপক্ষে গেইলের আছে একটি সেঞ্চুরিও। যদিও ক্যারিবীয় এই ব্যাটিং জিনিয়াস দল থেকে রয়েছেন দূরে। তাই এবার তাকে টপকে যাবেন দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

তামিম ইকবাল- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পর্যন্ত ১৯ ম্যাচ খেলে ৩৬.৬৪ গড়ে তামিম করেছেন ৬২৩ রান। ক্যারিবীয়দের বিপক্ষে তামিমের ৩ অর্ধশতকের সঙ্গে আছে ২ টি শতক।

মুশফিকুর রহিম- সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ১৯ ম্যাচে ৩৮.৪৩ গড়ে মুশফিক করেছেন ৬১৫ রান। তিন অঙ্কের দেখা না মিললেও আছে ৪ টি অর্ধ শতক।

মারলন স্যামুয়েলস-১৩ ম্যাচে ৪৮.৪৫ গড়ে ৫৩৩ রান নিয়ে চতুর্থ স্থানে আছেন ক্যারিবীয় অলরাউন্ডার স্যামুয়েলস। ১ টি সেঞ্চুরির সঙ্গে আছে ৪ টি হাফ সেঞ্চুরিও।

সাকিব আলা হাসান- ১২ ম্যাচে ৪১.২০ গড়ে ৪১২ রান নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। ১২ ম্যাচের ১১ ইনিংসে ৫ টি অর্ধশতকের ইনিংস খেলেন সাকিব।