১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

অরিত্রির ক্লাস-টিচার হাসনা হেনা গ্রেফতার

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮

অরিত্রির ক্লাস-টিচার হাসনা হেনা গ্রেফতার

ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার মামলায় প্ররোচনার দায়ে তার শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রাজধানীর উত্তরা থেকে বুধবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার খন্দকার নুরুন্নবী।তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। ‍বৃহস্পতিবার সকালে তাকে আদালতে নেওয়া হবে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রভাতি শাখার প্রধান জিনাত আখতার এবং অরিত্রীর শ্রেণি শিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে মঙ্গলবার রাতে পল্টন থানায় মামলা করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাব-পুলিশকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে বুধবার দুপুরে অরিত্রির আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত করে শিক্ষা মন্ত্রণালয়। সেই সঙ্গে তাদের এমপিও বাতিলের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, পরীক্ষায় মোবাইল ফোন নিয়ে যাওয়ায় ভিকারুননিসার নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর বিরুদ্ধে নকল অভিযোগ আনা হয়। অরিত্রিকে বাবা-মাকে ডেকে স্কুল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, তাদের মেয়েকে টিসি দেওয়া হবে। এ বিষয়ে মেয়েকে ক্ষমা করে দেওয়ার জন্য অরিত্রির বাবা অনুরোধ জানালে অধ্যক্ষ তাকে অপমান করেন।

সেই ক্ষোভ নিয়ে গত সোমবারদুপুরে ঢাকার শান্তিনগরের বাসায় নিজের ঘরে দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে অরিত্রি। এ ঘটনায় দুদিন ধরে ভিকারুননিসায় বিক্ষোভ চলছে।