আজ শুক্রবার রাত ১২:১৯, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

মাঠে ইলেক্ট্রনিক স্কোরবোর্ডে পুরো গল টেস্ট বাতিল ঘোষণা !

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১০, ২০১৭ , ৮:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ভারত মহাসাগরের একেবারে তীরে দাঁড়িয়ে গল ফোর্ট আর গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম।  কখনও কখনও মনে হবে যেন তিরে আছড়ে পড়া সাগরের ঢেউগুলো স্টেডিয়ামের ভেতরেও চলে আসবে।  এতটাই কাছাকাছি।  সুতরাং, এখানে আবহাওয়া সব সময় পরিবর্তন হবে এটাই স্বাভাবিক।  সকালে রোদ দেখা গেলে বিকেলে আসবে বৃষ্টি।  কখনও আকাশে মেঘের ঘনঘটা।  ঠিক বাংলাদেশে বর্ষার আকাশের মত।  রোদ-মেঘ আর বৃষ্টির লুকোচুরি খেলা।

গল টেস্টের তৃতীয় দিনের মত চতুর্থ দিনের খেলাও ১১ ওভার বাকি থাকতে বাতিল ঘোষণা করতে বাধ্য হলেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।  বাতিল করার অর্থ, পুরো ম্যাচ নয়, নির্দিষ্ট দিনের বাকি খেলা।  বৃষ্টির কারণে যেখানে খেলা বন্ধ হয়েছে, পরের দিন সেখান থেকে আবার শুরু হবে।  এতে পুরো ম্যাচ বাতিল হওয়ার কোনো প্রশ্নই আসে না।

কিন্তু গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের ইলেক্ট্রনিক স্কোরবোর্ডে ক্ষমার অযোগ্য একটি ভুল করে ফেলা হয়েছে।  শ্রীলংকান সময় বিকাল ৫টা ৮ মিনিটে, বাংলাদেশ সময় বিকাল ৫টা ৩৮ মিনিটে দিনের খেলা বাতিল ঘোষণা করেন ম্যাচ রেফারি।  এরপরই গলের ইলেক্ট্রনিক স্কোরবোর্ডে ভেসে উঠলো ‘ম্যাচ কলড অফ’।  অথ্যাৎ পুরো ম্যাচই বাতিল।

যদিও এই ভুলটা ছিল মাত্র কয়েক মিনিটের জন্য।  এরপরই হয়তো ভুলটা বুঝতে পেরেছে তারা।  সঙ্গে সঙ্গেই ভুল শুধরে নেয়া হয়েছে; কিন্তু তার আগেই বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকদের স্মার্ট ফোনের কয়েক ঝলক ফ্ল্যাশ, ক্লিক.. ক্লিক…।  ভুলটা ফ্রেমবন্দি হয়ে থাকলো।