রতনপুরে খাল অবমুক্তির দাবীতে এলাকাবাসির মানববন্ধন

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের সরকারের খাস খতিয়ানের আন্তভূক্ত লাউতলী ও বাইনতলা ১ ও বাইনতলা ২ খাল গুলি উম্মুক্ত করার দাবীতে রতনপুর ইউনিয়নের ৯জন মেম্বরসহ এলাকার শত শত সাধারন মানুষের অংশ গ্রহনে বুধবার বিকাল ৫টায় উপজেলার কদমতলা বাজারের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

১১নং রতনপুর ইউনিয়ন পরিষদ সদস্য ও সদস্যা ঐক্য পরিষদের আয়োজনে ৭ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও ৯ নং ওয়ার্ড সদস্য আওছানুল হাবিব শিশির এর সঞ্চালনায় মানববন্ধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মেম্বর এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও রতনপুর ইউনিয়নের ৪ নং ইউপি সদস্য মাছুম বিল্লাহ সুজন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফতেমা ইসলাম রিক্তা, রতনপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য রফিক আহমেদ, ৫ নং ওয়ার্ড সদস্য সেলিম আহমেদ, ৬ নং ওয়ার্ড সদস্য আবু সুফিয়ান, ৩ নং ওয়ার্ড সদস্য বাবু গাজী প্রমুখ। উপস্থিত ছিলেন ইউপি সদস্য শামীমা বেগম, রোকসানা খাতুন। বক্তারা বলেন উপজেলার রতনপুর ইউনিয়নের আওয়াতাধীন লউতলী ও বাইন তলা ১ ও বাইন তলা ২ প্রবাহমান খাল গুলো জল মহল দেখিয়ে এলাকার কতিপয় ভূমি দস্য উপজেলা কতৃপক্ষের নিকট হতে জেলে সম্প্রদায়ের নাম ব্যবহার করে ইজারা গ্রহন পূর্বক নিজেরা ও সাব লিজ প্রদান করে খাল গুলি নেট পাটা স্থাপন করায় চরম জল বদ্ধতার সৃষ্টি হয়েছে।

এই জলবদ্ধতার ফলে এলাকার হাজার হাজার বিঘা জমির ধান্য ফসল নষ্ট হচ্ছে। প্রবাহমান খাল গুলি জল মহলের ইজারা বাতিল করে জনসাধারনের ব্যবহারের উম্মুক্ত করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগ দিয়েছি। বক্তারা আরো বলেন রতনপুর ইউনিয়নের ৯জন জনপ্রতিনিধি এক এবং ঐক্যবদ্ধ হয়েছি। এলকার সকল প্রকার অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধ আমরা প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলবো। অনুষ্ঠানে জনপ্রতিনিধি এলাকার সুধি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর