একুশে আগস্ট গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভায় বেনজির আহমেদ এমপি

ঢাকার উপকন্ঠ ধামরাইয়ে একুশে আগস্ট গ্রেনেড হামলা দিবসে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১আগষ্ট) বেলা ২টার সময় ধামরাই পৌরসভা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান সম্পন্ন হয়।

ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ধামরাই পৌরসভা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ শফিক আনোয়ার গুলশানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে এই দেশেরও জন্ম হতো না। অথচ পচাঁত্তরের ১৫ আগষ্ট রাতে হত্যা করা হয় জাতীর জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে। পরবর্তীতে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ১৯বার চেষ্টা করা হয়েছিল।

২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মারার চেষ্টাও বিফল হয়েছে উল্লেখ করে স্থানীয় সংসদ সদস্য এসময় আরও জানান, শেখ হাসিনাকে মারতে না পারলেও সেদিন বর্বরোচিত গ্রেনেড হামলায় অসংখ্য নেতাকর্মী প্রাণ হারিয়েছেন এবং অনেকেই আজীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেছেন।

বেনজির আহমেদ বলেন, আমাদের একটাই দাবি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে এবং ২১ আগষ্ট যারা গ্রেনেড হামলা চালিয়েছে তাদের মৃত্যুদন্ড কার্যকর করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- সাবেক সচিব ও বিএসটিআই এর পরিচালক আফছার উদ্দিন জিন্নাহ, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান, ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু, ধামরাই উপজেলা কৃষকলীগের সভাপতি ও বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আহম্মদ হোসেন, ধামরাই পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সানাউল হক সুজন, ধামরাই উপজেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাফিজ, মোঃ হারুণ-অর রশিদ রোকন, ধামরাই পৌর যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী খান প্রমুখ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এছাড়া ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নে কেলিয়া এলাকায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে বুধবার (২১ আগষ্ট) বেলা ৩ ঘটিকার সময় কুল্লা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলেও প্রধান অতিথি হিসেবে আলহাজ্ব বেনজির আহমেদ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর